বিএনপি নেতা এ্যানি ৪ দিনের রিমান্ডে

বিএনপির পদযাত্রা কর্মসূচি শেষে পুলিশের ওপর আক্রমণ ও পরিবহন ভাঙচুরের অভিযোগের মামলায় তাকে রিমান্ডে নেওয়া হয়েছে।

আদালত প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Oct 2023, 11:01 AM
Updated : 11 Oct 2023, 11:01 AM

পুলিশের কাজে বাধা ও গাড়ি ভাঙচুরের অভিযোগে ধানমন্ডি থানার এক মামলায় বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানিকে জিজ্ঞসাবাদে চার দিনের হেফাজতে পেয়েছে পুলিশ।

বুধবার দুপুরে তাকে আদালতে হাজির করে সাতদিনের রিমান্ড আবেদন করে পুলিশ। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম রশিদুল আলম চার দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এ্যানিকে তার ধানমন্ডির বাসা থেকে মঙ্গলবার গভীর রাতে গ্রেপ্তার করে পুলিশ। যে মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়েছে, সেখানে বিএনপির পদযাত্রা কর্মসূচি শেষে পুলিশের ওপর আক্রমণ ও পরিবহন ভাঙচুরের অভিযোগ করা হয়েছে।

মামলার অভিযোগে বলা হয়, গত ২৩ মে ঢাকা সিটি কলেজের সামনে বিএনপির বিভিন্ন অঙ্গ সংগঠনের হাজারো নেতাকর্মী পদযাত্রা শেষে যাওয়ার সময় ইটপাটকেল নিক্ষেপ ও ককটেল বিস্ফোরণ ঘটিয়ে পুলিশের কাজে বাধা দেন। গণপরিবহন ভাঙচুর ও ককটেল বিস্ফোরণ করে ত্রাস সৃষ্টি করেন। বাধা দিলে পুলিশের ওপর আক্রমণ করেন।

এ ঘটনায় পুলিশের করা মামলায় এ্যানির রিমান্ড চেয়ে আদালতে আবেদন করা হয়। ওই আবেদন বাতিল চেয়ে জামিনের পক্ষে শুনানি করেন আইনজীবী মোসলেহ উদ্দিন জসীম, ওমর ফারুক ফারুকী, আবুল কালাম খান।

আসামিপক্ষের আইনজীবীরা জানান, ঘটনার দিন এ্যানি ‘অন্য মামলায় আদালতে হাজির ছিলেন’। ঘটনাস্থলে তিনি ‘ছিলেন না’। এ বক্তব্যের বিরোধীতা করেন রাষ্ট্রপক্ষে মহানগর দায়রা জজ আদালতের প্রধান কৌঁসুলি আবদুল্লাহ আবু।

আরও পড়ুন-

Also Read: বিএনপি নেতা এ্যানি গ্রেপ্তার