ক্রিকেটার স্বর্ণার আইফোন-ডলার চুরি, আরেক ক্রিকেটারের স্বামী গ্রেপ্তার

ক্রিকেটার তানিয়ার সঙ্গে ১২ দিন আগে বিয়ে হয় আল-আমিন দেওয়ান আযানের।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 Jan 2024, 06:12 AM
Updated : 31 Jan 2024, 06:12 AM

জাতীয় দলের ক্রিকেটার স্বর্ণা আক্তারের দুটি আইফোন ও ডলারসহ প্রায় সাড়ে পাঁচ লাখ টাকার মালামাল চুরির ঘটনায় আরেক ক্রিকেটারের স্বামীকে গ্রেপ্তার করেছে র‌্যাব। 

গ্রেপ্তার আল-আমিন দেওয়ান আযান ক্রিকেটার নুঝহাত তানিয়ার স্বামী। স্বর্ণা ও তানিয়া ঢাকার পূর্ব রাজাবাজারের একই ফ্ল্যাটে থাকেন। চুরির অভিযোগে সোমবার আল-আমিন দেওয়ান আযানের বিরুদ্ধে শেরেবাংলা থানায় মামলা করেন স্বর্ণা।

র‌্যাব-১৩ এর অধিনায়ক কমান্ডার আরাফাত ইসলাম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, ওই মামলার ভিত্তিতে মঙ্গলবার রাতে দিনাজপুর থেকে আল-আমিন দেওয়ান আযানকে গ্রেপ্তার করা হয়।

“স্বর্ণার চুরি যাওয়া মোবাইল ফোনও তার কাছে পাওয়া গেছে। তবে আরো যেসব জিনিস চুরি হয়েছে তা উদ্ধারে অভিযান অব্যাহত আছে।”

মামলার এজাহারে বলা হয়েছে, পূর্ব রাজাবাজারের ওই ফ্ল্যাটে স্বর্ণা, তানিয়াসহ মোট চারজন থাকেন। তানিয়ার সঙ্গে ১২ দিন আগে বিয়ে হয় আল-আমিন দেওয়ান আযানের।

সোমবার সকালে আযান ওই বাসায় গেলে তাকে রেখে স্বর্ণা ও তানিয়া তেজকুনি পাড়া খেলাঘর মাঠে যান অনুশীলন করতে।

কিছুক্ষণ পর আযান অনুশীলনের মাঠে গিয়ে স্বর্ণার সঙ্গে কথা বলেন এবং ছবি তোলার জন্য তার (স্বর্না) মোবাইল ফোন কোথায় জানতে চান।

স্বর্ণা পাশে রাখা ব্যাগে তার মোবাইল ফোন আছে বলে জানালে ওই ব্যক্তি তা দিয়ে বেশ কিছু ছবি তুলে চলে যান।

অনুশীলন শেষে স্বর্ণা ব্যাগ খুলে দেখেন তার আইফোন ১৩ প্রো (দাম প্রায় এক লাখ ১৮ হাজার টাকা) এবং আইফোন ১৩ মিনি (দাম প্রায় ৮১ হাজার টাকা) নেই। পরে স্বর্ণা মাঠে থাকা তানিয়ার মোবাইল দিয়ে নিজের দুই ফোনে কল করে বন্ধ পান।

পরে ফ্ল্যাটে এসে তারা দেখেন, বাসার দরজা বন্ধ। দারোয়ানকে ডেকে তালা ভেঙে বাসায় ঢুকে সব জিনিসপত্র তছনছ অবস্থায় পান।

ফোন ছাড়াও বাসা থেকে স্বর্ণার সাড়ে তিন হাজার ডলার, তানিয়ার সাড়ে ৬ হাজার টাকা ও জন্ম সনদ, ব্যাংকের চেক বই ও ভিসা কার্ড খোয়া যাওয়ার কথা বলা হয়েছে মামলার এজাহারে।