‘অগ্নিকণ্ঠী’ লাকিকে আঘাত

টানা ছয়দিন যার অবিরাম স্লোগানে হাজারো মানুষ গর্জে উঠেছেন শাহবাগ চত্বরে, সেই লাকি আক্তারকে দুর্বৃত্তরা আঘাত করেছে সমাবেশস্থলেই।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Feb 2013, 09:59 AM
Updated : 11 Feb 2013, 07:28 AM

রোববার সন্ধ্যায় মাথার পেছনে আঘাত পেয়ে হাসপাতালে যান ছাত্র ইউনিয়ন নেতা লাকি, অব্শ্য রাতেই নিজের প্রিয় স্থান ‘প্রজন্ম চত্বরে’ ফিরেছেন তিনি।

শাহবাগের বারডেম থেকে চিকিৎসা নিয়ে রাত পৌনে ১২টার দিকে সমাবেশের মূল মঞ্চে ফিরে লাকি বলেন, “কেউ একজন পেছন থেকে আমার মাথায় বাড়ি দিয়েছে। আমি তাকে দেখিনি।”

“দুস্কৃতকারীদের আমরা খুঁজে বের করে শাস্তি দেব। আমরা আন্দোলন চালিয়ে যাব,” বলেন তিনি।

এরপরই আবার স্লোগান দিতে থাকেন লাকি, যার জন্য গত ছয় দিনই তাকে সারাদেশ চিনে নিয়েছে।

রাজধানীর বারডেম হাসপাতালে প্রায় আড়াই ঘণ্টা ছিলেন লাকি। চিকিৎসকরা তাকে বিশ্রামের পরামর্শ দিয়েছেন।

বারডেম হাসপাতালের জরুরি বিভাগের একজন চিকিৎসক বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, সন্ধ্যা সাড়ে ৬টার দিকে লাকিকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

দীর্ঘ পরিশ্রমের কারণে তার শরীরে পানিশূন্যতাও দেখা দেয় বলে চিকিৎসকরা জানান।

কাদের মোল্লার ফাঁসির দাবিতে গত ৫ ফেব্রুয়ারি থেকে অবিরাম স্লোগান দিয়ে যাচ্ছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ছাত্রী লাকি।

এরই মধ্যে তাকে অগ্নিকণ্ঠী হিসেবে বিভিন্ন পত্র-পত্রিকায় উল্লেখ করা হয়েছে। সামাজিক যোগাযোগের ওয়েবসাইটগুলোতে স্লোগানরত লাকির ছবি তুলে অনেকেই মন্তব্য করেছেন- ‘স্যালুট লাকি আক্তার!’

ছাত্রী লাকির বাড়ি ফেনী। তিনি ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় সংসদের সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক। মাইলস্টোন স্কুল অ্যান্ড কলেজ থেকে উচ্ চমাধ্যমিক পাস করে ২০০৭ সালে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন তিনি।

২০০৯ সালে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের হল আন্দোলনের মধ্য দিয়ে যোগ দেন ছাত্র ইউনিয়ন।