প্রধানমন্ত্রীকে নিয়ে আলালের বক্তব্যের অডিও ভিডিও সরানোর নির্দেশ হাই কোর্টের

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলালের ‘কটূক্তিপূর্ণ বক্তব্য’ ইন্টারনেট থেকে অপসারণের ব্যবস্থা নিতে বলেছে হাই কোর্ট। 

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Dec 2021, 10:12 AM
Updated : 8 Dec 2021, 10:12 AM

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন- বিটিআরসিকে এ নির্দেশ দেওয়া হয়েছে।

সুপ্রিম কোর্টের আইনজীবী সৈয়দ সায়েদুল হক সুমন বুধবার আলালের ওই বক্তব্য অপসারণের নির্দেশনা চেয়ে মৌখিক আরজি জানালে বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাই কোর্ট বেঞ্চ এ নির্দেশ দেয়।

এসময় ইউটিউব, ফেইসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যম ও অনলাইন প্লাটফর্ম থেকে সাবেক তথ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসানের ‘কুরুচিপূর্ণ, অবমাননাকর ও অশালীন’ মন্তব্যের অডিও-ভিডিও সরানোর বিষয়ে শুনানি চলছিল এদিন।

আইনজীবী সুমন তখনই আলালের বক্তব্যের বিষয়টি আদালতের নজরে আনেন।   

সৈয়দ সায়েদুল হক সুমন পরে সাংবাদিকদের বলেন, “প্রধানমন্ত্রীকে নিয়ে বিএনপি নেতা মোয়াজ্জেম হোসেন আলাল কটূক্তিপূর্ণ বক্তব্য দিয়েছিলেন। বিষয়টি আদালতের নজরে এনে ওই ভিডিও অপসারণের জন্য আরজি জানিয়েছিলাম। কেননা এই ভিডিওটি সামাজিক অবক্ষয়ের কারণ হয়ে দাঁড়াবে।

“এই বক্তব্য বিবেচনায় নিয়ে আদালত আলালের ওই ভিডিও অপসারণে ব্যবস্থা নিতে বিটিআরসিকে বলেছে।”

প্রধানমন্ত্রীকে নিয়ে ‘কটূক্তি’ করার অভিযোগে বিএনপি নেতা আলালের বিরুদ্ধে শাহবাগ থানায় একটি মামলার আবেদনও করেছেন নূরউদ্দীন আহমেদ নামে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী ।

তার অভিযোগ, গত ৬ ডিসেম্বর তিনি ইন্টারনেটে ছড়িয়ে পড়া একটি আলালের একটি বক্তব্যের ভিডিও দেখেন, যেখানে প্রধানমন্ত্রীর বিরুদ্ধে ‘অশ্লীল ও কুরুচিপূরণ’ মন্তব্য করা হয়েছে।

এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানিয়ে বিশ্ববিদ্যালয়ের শহীদ সার্জেন্ট জহুরুল হক হলে সংযুক্ত পপুলেশন সায়েন্সেস বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের এ শিক্ষার্থী বলেছেন, “এটা সরকার ও দেশের জনগণের জন্য মানহানিকর।”

অভিযোগের বিষয়ে বিএনপি নেতা আলালের বক্তব্য বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম জানতে পারেনি।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক