এলিভেটেড এক্সপ্রেসওয়ের প্রথম অংশ উন্মুক্ত আগামী বছর: মন্ত্রী

ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের কাওলা থেকে তেজগাঁও পর্যন্ত অংশ নির্মাণ শেষে আগামী বছর চলাচলের জন্য উন্মুক্ত করার পরিকল্পনা রয়েছে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Sept 2021, 11:21 AM
Updated : 5 Sept 2021, 11:21 AM

রোববার পিপিপি ভিত্তিতে নির্মাণাধীন ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে প্রকল্পের নির্মাণকাজের অগ্রগতি পরিদর্শনকালে তিনি একথা জানান।

ওবায়দুল কাদের বলেন, বিমানবন্দরের দক্ষিণে কাওলা থেকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুতুবখালী পর্যন্ত ১৯ দশমিক ৭৩ কিলোমিটার দীর্ঘ এলিভেটেড এক্সপ্রেসওয়ে নির্মাণ প্রকল্পটির সার্বিক অগ্রগতি ৩০ দশমিক ৫০ শতাংশ।

সেতুমন্ত্রী বলেন, “এই প্রকল্প আমার আগে ভিত্তিপ্রস্তর স্থাপন হয়েছিল। কিন্তু  কাজের কোনো অগ্রগতি ছিল না। আমি এসে দফায় দফায় বৈঠক করেছি। ফান্ডিংয়ের সমস্যা ছিল কেটেছে। কাজে গতি এসেছে।

“প্রথম দিকে কাজ ঢিলেঢালা ছিল। প্রকল্পটি কি হবে সেটি নিয়ে কিছুটা সংশয় ছিল। সেই সংশয় এখন কেটে গেছে।”

নোয়াখালী জেলার আওয়ামী লীগের নতুন কমিটি হচ্ছে কি না সে সম্পর্কে সাংবাদিকদের অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, “এ বিষয়ে সংশ্লিষ্ট নেতাদের কথাবার্তা হচ্ছে। কমিটি আমার কাছে এলে আমি অনুমোদন দেব।”

পরিদর্শনকালে সেতু বিভাগের সচিব মো. আবু বকর ছিদ্দীক, বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের প্রধান প্রকৌশলী কাজী মো. ফেরদৌস, প্রকল্প পরিচালক এএইচএম আখতার হোসেনসহ প্রকল্প সংশ্লিষ্ট কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।