শাহজালালে বিদেশি মুদ্রার বড় চালান জব্দ, এক জন গ্রেপ্তার

বিপুল পরিমাণ বিদেশি মুদ্রা শরীরে পেঁচিয়ে পাচারের সময় ইস্তাম্বুলগামী তার্কিশ এয়ারলাইন্সের বাংলাদেশি এক যাত্রীকে গ্রেপ্তার করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 July 2021, 07:43 AM
Updated : 26 July 2021, 07:43 AM

সোমবার সকাল সাড়ে ৬টার দিকে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ফ্লাইটে ওঠার আগে জাহাঙ্গীর গাজী (৩৬) নামের ওই ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়।

জব্দ বিদেশি মুদ্রা প্রায় ‘আড়াই কোটি’ টাকার সমপরিমাণ বলে এপিবিএন জানিয়েছে।

এপিবিএনের অতিরিক্ত পুলিশ সুপার জিয়াউল হক বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “জাহাঙ্গীরের আচরণে সন্দেহ হওয়ায় তাকে জিজ্ঞাসা করা হলে প্রথমে তার কাছে কিছু নেই বলে জানান।

“পরে শরীর তল্লাশী করে বাংলাদেশি আড়াই কোটি টাকার আটটি দেশের মুদ্রা পাওয়া যায়। যার মধ্যে ১১ লাখ ৬৫ হাজার সৌদি রিয়াল রয়েছে। শরীরে বিশেষ পদ্ধতিতে এসব মুদ্রা পেঁচানো ছিল।”

জাহাঙ্গীর এসব মুদ্রা বহনের কোনো বৈধ কাগজ দেখাতে পারেননি জানিয়ে এপিবিএন কর্মকর্তা জিয়াউল বলেন, “তিনি ‘কমার্শিয়াল পার্সন' হিসেবে যাতায়াতের সুযোগ নিয়ে এসব মুদ্রা পাচার করছিলেন।”
গ্রেপ্তার জাহাঙ্গীর একজন কাপড়ের ব্যবসায়ী ছিলেন জানিয়ে তিনি বলেন, “গত দুই বছর ধরে তিনি সেই ব্যবসা করছেন না। তার পাসপোর্টে দেখা গেছে, এই সময়ের মধ্যে তিনি ১২৮ থেকে ১৩০ বার দেশের বাইরে গেছেন।”

জাহাঙ্গীরের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানান জিয়াউল হক।