নতুন দৈনিক ‘আজকের পত্রিকা’র যাত্রা

‘আজকের পত্রিকা’ নামে নতুন একটি জাতীয় দৈনিক রোববার থেকে আত্মপ্রকাশ করেছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 June 2021, 03:23 PM
Updated : 27 June 2021, 03:23 PM

রোববার জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী ঢাকা থেকে প্রকাশিত সংবাদপত্রটির উদ্বোধন করেন।

রাজধানীর বনশ্রী আবাসিক এলাকায় পত্রিকাটির প্রধান কার্যালয়ে এক অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, “আমি আশা করবো ‘আজকের পত্রিকা’ বস্তুনিষ্ঠ ও দায়িত্বশীল সাংবাদিকতার মধ্য দিয়ে মানুষকে ‘ইনফর্ম অ্যান্ড ডিসিশন’ গ্রহণের ক্ষেত্রে কার্যকরভাবে সহায়তা করবে।”

স্পিকার বলেন, “জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে আমাদের স্বাধীনতার যে ৫০ বছর এখন উদযাপন করছি, সেই স্বাধীনতার চেতনা ও মুক্তিযুদ্ধের আদর্শকে ধারণ করে একটি অসাম্প্রদায়িক শোষণমুক্ত বাংলাদেশ বিনির্মাণের ক্ষেত্রে ‘আজকের পত্রিকা’ অবদান রাখবে, কাজ করে যাবে।”

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে যুক্ত হয়ে তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ বলেন, “আশা করবো এই পত্রিকা সমাজের দর্পণ হিসেবে সঠিকভাবে কাজ করবে। একইসাথে সমাজকে সঠিকখাতে প্রবাহিত করার ক্ষেত্রেও অনবদ্য ভূমিকা রাখবে।”

তিনি বলেন, “গণমাধ্যমের ভূমিকা দেশ গঠনে, জাতি গঠনে, জাতির উন্নয়নে অত্যন্ত গুরুত্বপূর্ণ। একটি প্রত্রিকা মানুষের মনন তৈরি করার ক্ষেত্রে অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে।

“আমাদের লক্ষ্য বাংলাদেশকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের ঠিকানায় পৌঁছে দেওয়া। সেই স্বপ্নের ঠিকানায় পৌঁছে যাওয়ার ক্ষেত্রে আমরা অনেক দূর এগিয়েছি, জাতির পিতার কন্যা শেখ হাসিনার নেতৃত্বে।”

আজকের পত্রিকার সম্পাদক ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক ও সাবেক প্রধান তথ্য কমিশনার ড. মো. গোলাম রহমান।

অনুষ্ঠানে তিনি বলেন, “আমরা এমন একটি সন্ধিক্ষণে আজকের পত্রিকাকে বাজারে নিয়ে এসেছি যখন সারাদেশ ও বিশ্ব করোনায় স্তব্ধ হয়ে যাওয়ার মত অবস্থা।

“এই অবস্থায় আমরা তথ্য প্রবাহ অবারিত করতে চাই। এমন একটি অবস্থার মধ্যেও একটি চ্যালেঞ্জকে হাতে নিয়ে আজকের পত্রিকার প্রকাশনা শুরু করেছি।”

তিনি জানান, ১২টি ভিন্ন সংস্করণে দেশের বিভিন্ন স্থান থেকে প্রকাশিত হচ্ছে তাদের পত্রিকা।

পাঁচ টাকা মূল্যের দৈনিক ১২ পৃষ্ঠার এই পত্রিকার অনলাইন ভার্সনও চালু করা হয়েছে।