ভারতে নির্যাতনের শিকার তরুণীকে ফেরাতে উদ্যোগী পুলিশ

বাংলাদেশের নিখোঁজ এক তরুণীর ভারতে নির্যাতনের একটি ভিডিও সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ার পর তাকে দেশে ফেরাতে তৎপর হয়েছে পুলিশ।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 May 2021, 08:55 AM
Updated : 27 May 2021, 09:28 AM

পুলিশ বলছে, নির্যাতনের শিকার ওই তরুণী ও নির্যাতনকারীদের একজন ঢাকার মগবাজার এলাকার বাসিন্দা। নির্যাতনের ঘটনাটি ঘটেছে ভারতের কেরালায়। ওই তরুণী ও অভিযুক্তরা সবাই এখনো ভারতেই রয়েছেন।

বৃহস্পতিবার দুপুরে ঢাকা মহানগর পুলিশের তেজগাঁও বিভাগের উপকমিশনার মো. শহীদুল্লাহ সংবাদ সম্মেলন করে এসব তথ্য জানান।

তিনি বলেন, “প্রায় ২০-২২ বছর বয়সী একটি মেয়েকে ৩/৪ জন যুবক ও একটি মেয়ে অবর্ণনীয় নির্যাতন করছে, এমন দৃশ্য দেখা গেছে ভিডিওতে। সাইবার পেট্রোলিংয়ের অংশ হিসেবে ভিডিওটি পুলিশের নজরে আসে।

“যৌন নির্যাতনকারী একজনের চেহারার সঙ্গে মগবাজার এলাকার এক যুবকের ফেইসবুক আইডিতে পোস্ট করা ছবির মিল পাওয়া যায়। ওই আইডি ধরে তার পরিচয় শনাক্ত করা হয়। তার মাকে ভিডিওটি দেখালে তিনি স্বীকার করেন, ভিডিওতে তার ছেলে রিফাতুল ইসলাম হৃদয় ওরফে ‘টিকটক হৃদয় বাবু’ রয়েছেন। মগবাজারের অনেকেই তাকে চেনেন। হৃদয়ের বয়স ২৬ বছর।”

হৃদয়ের মা ও মামার বরাতে পুলিশের এই কর্মকর্তা বলেন, “উচ্ছৃঙ্খলতার কারনে চার মাস আগে তাকে বাসা থেকে বের করে দেওয়া হয়। এরপর থেকে পরিবারের সঙ্গে তার যোগাযোগ নেই। হৃদয় বর্তমানে ভারতের পুনেতে অবস্থান করছে বলে পরিবারকে জানিয়েছে। হৃদয়ের সঙ্গে নির্যাতনে যারা অংশ নিয়েছে তাদের পরিচয়ও শনাক্তের চেষ্টা চলছে।”

সংবাদ সম্মেলনে উপকমিশনার মো. শহীদুল্লাহ বলেন, “ওই তরুণী সৌদি আরবে যাওয়ার চেষ্টায় ছিলেন। তিন মাস আগে হঠাৎ তিনি নিখোঁজ হন। তার অবস্থান সম্পর্কে কিছু জানে না পরিবার।”

এ ঘটনায় মানবপাচারের মামলার প্রস্তুতি চলছে জানিয়ে তিনি বলেন, অভিযুক্ত ও ঘটনার শিকার তরুণীকে যথাযথ প্রক্রিয়ার মাধ্যমে ফেরত আনার পদক্ষেপ নেবে পুলিশ।