সব উপেক্ষা করে ছুটছে মানুষ; মহাসড়কে যানজট

‘লকডাউনের’ বিধি-নিষেধ উপেক্ষা করে প্রিয়জনের সঙ্গে ঈদ করতে রাজধানী ছেড়ে গ্রামে ফিরছে মানুষ। বাস, ট্রাক, কাভার্ড ভ্যান কিংবা মোটরসাইকেলে করে ছুটছেন যে যার গন্তব্যে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 May 2021, 10:22 AM
Updated : 12 May 2021, 10:22 AM

ঈদের আগে যানবাহনের বাড়তি চাপে বুধবার দুপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সাইন বোর্ড এলাকা থেকে কাঁচপুর ব্রিজ পর্যন্ত তীব্র যানজট তৈরি হয়। এই এলাকায় গাড়িগুলোকে যাত্রী বোঝাই হয়ে চলতে দেখা যায়।

সড়কের পাশে ট্রাক, কাভার্ড ভ্যান, মাইক্রো বাস, ব্যক্তিগত গাড়ি থামিয়ে হাঁকডাক করে কুমিল্লা, ফেনী, নোয়াখালী, ব্রাহ্মণবাড়িয়া, কিশোরগঞ্জ, হবিগঞ্জ এলাকার যাত্রী উঠাতেও দেখা গেছে।

এসব যানবাহনে গাদাগাদি করে যাত্রী উঠানোর সময় পুলিশ বা আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের দেখা যায়নি। যদিও যাত্রাবাড়ী ফ্লাইওভারের পর পুলিশের একটি চেকপোস্টে কিছু যানবাহন দাঁড় করিয়ে কিছুক্ষণ পর পর ছেড়ে দেওয়া হয়।

কুমিল্লা যাওয়ার উদ্দেশে সাইনবোর্ড এলাকায় আসা একটি রেস্তোরাঁর কর্মী সাইফুল ইসলাম বলেন, “বাড়ি যাওয়া এখন লক্ষ্য, ট্রাকে বা বাসে যেভাবে পারি যেতে হবে।”

গাড়ি ভাড়া কত, জানতে চাইলে তিনি বলেন, “ভাড়া নিয়ে কোনো প্রশ্ন করার সুযোগ আজকে নাই। যে যত টাকা দিয়ে পারছে যাইতেছে।”

হবিগঞ্জ যাওয়ার উদ্দেশে তিন বন্ধুসহ ঢাকা থেকে সাইন বোর্ড এসেছিলেন পোশাক কারখানার কর্মী মো. আফজাল। তিনি বলেন, “আমি ভেঙে ভেঙে যাচ্ছি… আজকে সন্ধ্যার মধ্যে আশা করি বাড়ি পৌঁছে যেতে পারবো।”