মমতাকে প্রধানমন্ত্রীর অভিনন্দন

টানা তৃতীয়বার ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেওয়ায় মমতা বন্দ্যোপাধ্যায়কে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 May 2021, 10:00 AM
Updated : 6 May 2021, 06:52 PM

বৃহস্পতিবার এক অভিনন্দন বার্তায় তিনি বলেছেন, ‘প্রিয় মমতাজি, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী হিসেবে টানা তৃতীয়বারের মত শপথ গ্রহণ উপলক্ষে আপনাকে আন্তরিক অভিনন্দন জানাই। ২০২১ সালের বিধানসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেসের বিপুল বিজয় আপনার উপর পশ্চিমবঙ্গের জনগণের সুগভীর আস্থার প্রতিফলন।”

এবারের নির্বাচনে আগের চেয়ে বেশি আসন নিয়ে পশ্চিমবঙ্গ রাজ্যের ক্ষমতায় থাকছে মমতার দল তৃণমূল কংগ্রেস। বুধবার দুপুরে পশ্চিমবঙ্গের রাজ্যপালের দাপ্তরিক ভবন রাজভবনে মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন তিনি।

ভারতকে বাংলাদেশের ‘অকৃত্রিম বন্ধু’ রাষ্ট্র হিসেবে বর্ণনা করে প্রধানমন্ত্রী তার অভিনন্দন বার্তায় বলেছেন, “বিশেষভাবে, পশ্চিমবঙ্গের জনগণের সাথে আমাদের সম্পর্ক অত্যন্ত নিবিড়, হৃদয়ের এবং আবহমান কালের।

“২০২১ এর এই বিশেষ সময়ে যখন আমরা মুজিববর্ষ, বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এবং ভারত-বাংলাদেশ কূটনৈতিক সম্পর্কের ৫০ বছর উদযাপন করছি, সেই মাহেন্দ্রক্ষণে, আমি কৃতজ্ঞতার সাথে স্মরণ করছি- বাংলাদেশের মুক্তিযুদ্ধের ইতিহাসে পশ্চিমবঙ্গের জনগণ ও রাজনৈতিক নেতৃত্বের অবদান এবং সেই সঙ্গে আমাদের অভিন্ন সাংস্কৃতিক ঐতিহ্য ও জীবনচর্যা।”

করোনাভাইরাস মহামারীর এই ক্রান্তিকালে বন্ধুত্বপূর্ণ আঞ্চলিক সহযোগিতার ভিত্তিতে সঙ্কট উত্তরণের লক্ষ্যে একযোগে কাজ করে যেতে বাংলাদেশ যে অঙ্গীকারাবদ্ধ, সে কথাও প্রধানমন্ত্রী তার বার্তায় বলেছেন।

মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে পশ্চিমবঙ্গের জনগণের ‘সর্বাঙ্গীণ উন্নতি ও উত্তরোত্তর মঙ্গল’ কামনা করার পাশাপাশি দুই বাংলার জনগণের অধিকতর সমৃদ্ধ ভবিষ্যত বিনির্মাণের লক্ষ্যে আগামী দিনগুলোতে পশ্চিমবঙ্গের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক ‘ঘনিষ্ঠ থেকে ঘনিষ্ঠতর’ হবেও তিনি আশা প্রকাশ করেছেন।