‘শিশু বক্তা’ মাদানী এবার র‌্যাবের হাতে গ্রেপ্তার

‘শিশু বক্তা’ হিসেবে পরিচিত রফিকুল ইসলাম মাদানীকে এবার র‌্যাব গ্রেপ্তার করেছে।

জ্যেষ্ঠ প্রতিবেদকও রাঙামাটি প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 April 2021, 10:04 AM
Updated : 7 April 2021, 06:38 PM

বুধবার সকালে তাকে নেত্রকোনা থেকে আটক করা হয় বলে র‌্যাবের মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বিডিনিউজ টোয়েনিটফোর ডটকমকে জানিয়েছেন।

তিনি বলেন, “রাষ্ট্রবিরোধী এবং নানা ধরনের উস্কানিমূলক বক্তব্যের কারণে তাকে আটক করা হয়েছে। পরবর্তীতে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।” 

এ বিষয়ে বিস্তারিত পরে জানানো হবে বলে জানান তিনি।

রফিকুলের বাড়ি নেত্রকোনার পূর্বধলা উপজেলার লেটিরকান্দা গ্রামে। সেখান থেকেই তাকে আটক করা হয় বলে স্বজনরা জানায়।

ইসলামী দলগুলোর বিভিন্ন কর্মসূচিতে সক্রিয় রফিকুলের বয়স ২৫ বছর হলেও আকার-আকৃতির জন্য তাকে ‘শিশু বক্তা’ বলে ডাকেন তার ভক্তরা।

নরেন্দ্র মোদীর সফরের বিরুদ্ধে গত ২৫ মার্চ বিক্ষোভকালে ঢাকার মতিঝিল এলাকা থেকে রফিকুলকে আটক করেছিল পুলিশ। পরে তাকে ছেড়ে দেওয়া হয়। ওই ঘটনার মামলায়ও তাকে আসামি করা হয়নি।

মুক্তি দাবিতে সংবাদ সম্মেলন

রফিকুল ইসলাম মাদানীর নিঃশর্ত মুক্তির দাবিতে নেত্রকোণায় সংবাদ সম্মেলন হয়েছে। 

বুধবার বিকালে জেলা প্রেসক্লাব ক্যান্টিনে বাংলাদেশ হেফাজত ইসলাম নেত্রকোণা জেলা শাখা এবং রফিকুল ইসলামের পরিবারবর্গের ব্যানারে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। 

রফিকুলের বড় ভাই রমজান মিয়া বলেন, তার ভাই গত সোমবার ঢাকা থেকে ফিরেছিলেন। মঙ্গলবার একটি ওয়াজ মাহফিল শেষে রাতে বাড়িতেই ছিলেন। রাত ২টার দিকে র‌্যাব পরিচয়ে কয়েকজন এসে তাকে তুলে নিয়ে যায়। 

জেলা হেফাজত ইসলামের সদস্য মাওলানা আব্দুল কাইয়ুম সংবাদ সম্মেলনে বলেন, রফিকুল ইসলামের নিঃশর্ত মুক্তি না দিলে বৃহস্পতিবার মানববন্ধন করা হবে। এরপর কঠোর আন্দোলন গড়ে  তোলা হবে।

সংবাদ সম্মেলনে মাদানীর চাচাত ভাই নজরুল ইসলামসহ জেলা হেফাজতে ইসলামের নেতারা ছিলেন।