ডিআরইউয়ের নেতৃত্বে নোমানী-মসিউর

ঢাকা রিপোর্টার্স ইউনিটি-ডিআরইউ নির্বাচনে সভাপতি পদে মোরসালিন নোমানী এবং সাধারণ সস্পাদক পদে মসিউর রহমান খান বিজয়ী হয়েছেন।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Nov 2020, 01:33 PM
Updated : 30 Nov 2020, 07:04 PM

সোমবার সন্ধ্যায় ভোট গণনা শেষে নির্বাচন কমিশনার মঞ্জুরুল আহসান বুলবুল এই ফল ঘোষণা করেন।

সেগুনবাগিচায় রিপোর্টার্স ইউনিটির মিলনায়তনে সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত  টানা ভোটগ্রহণ হয়। ঢাকা রিপোর্টার্স ইউনিটির ১৬৯৩ জন সদস্যের মধ্যে ১৩৮১ জন সদস্য ভোট দেন।

সভাপতি পদে তিনজন প্রতিদ্বন্দ্বিতা করেন। তাদের মধ্যে বিজয়ী বাসসের জ্যেষ্ঠ প্রতিবেদক নোমনী ভোট পেয়েছেন ৫২৬টি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী দৈনিক সময়ের আলোর বার্তা সম্পাদক শাহনেওয়াজ দুলাল পেয়েছেন ৪৪৭ ভোট। অপর প্রতিদ্বন্দ্বী জার্মান সংবাদ সংস্থা-ডিপিএর বাংলাদেশ প্রতিনিধি নজরুল ইসলাম মিঠুর ভোট ৩৯৮টি।

সাধারণ সম্পাদক পদে বিজয়ী প্রার্থী সমকালের জ্যেষ্ঠ প্রতিবেদক মসিউর পেয়েছেন ৬৯২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী খোলা কাগজের বিশেষ প্রতিনিধি তোফাজ্জল হোসেন পেয়েছেন ৪২৬ ভোট। অপর প্রতিদ্বন্দ্বী চ্যানেল আইয়ের বিশেষ প্রতিনিধি আবু আল মোরছালীন বাবলার ভোট ২৩৮টি।

সহ-সভাপতি পদে ইন্দো-বাংলা টিভির ব্যুরো চিফ ওসমান গনি বাবুল ৫৯৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বীরা হলেন- দেশ টিভির বিশেষ প্রতিনিধি নজরুল কবীর (৪৮৬) এবং আমাদের নতুন সময়ের প্রধান প্রতিবেদক আবুল বাশার নুরু (২৭৩)।

ডিআরইউ নির্বাচনের ফল ঘোষণা করছেন নির্বাচন কমিশনার মঞ্জুরুল আহসান বুলবুল।

যুগ্ম সাধারণ সম্পাদক পদে আরাফাত দাড়িয়া (৩২৬), সাংগঠনিক সম্পাদক মাইনুল হাসান সোহেল (৭৭০), দপ্তর সম্পাদক পদে মো. জাফর ইকবাল (৬৫০), তথ্য প্রযুক্তি ও প্রশিক্ষণ সম্পাদক পদে হালিম মোহাম্মদ (৬৪৬), ক্রীড়া সম্পাদক পদে মাকসুদা লিসা (৭৯২), অর্থ সম্পাদক পদে শাহ আলম নূর, সাংস্কৃতিক সম্পাদক পদে মিজান চৌধুরী (৭৬০), আপ্যায়ন সম্পাদক পদে মোহাম্মদ নঈমুদ্দিন (৫৮৪) নির্বাচিত হয়েছেন।

সদস্য পদে ক্রমানুসারে এম এম জসিম (৭৯২), আজিজুর রহমান (৭৩০), রুমানা জামান (৭১৩), মো. মাহবুবুর রহমান (৬৯০), রফিক রাফি (৬৬৬), নার্গিস জুঁই (৬০৮) এবং জাহাঙ্গীর কিরন (৫৫১) নির্বাচিত হয়েছেন।

এছাড়া অপর কোনো প্রার্থী না থাকায় নারী বিষয়ক সম্পাদক পদে রীতা নাহার, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে মাইদুর রহমান রুবেল এবং কল্যাণ সম্পাদক পদে খালিদ সাইফুল্লাহ বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।