কমলাপুরে এনা পরিবহনসহ অবৈধ আট বাস কাউন্টার উচ্ছেদ

রাজধানীর কমলাপুর স্টেডিয়ামের পাশ থেকে অবৈধ বাস কাউন্টার-রিকশা গ্যারেজসহ অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Oct 2020, 04:37 PM
Updated : 1 Oct 2020, 04:37 PM

ডিএসসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এইচ ইমরান উদ্দিন আহমেদের নেতৃত্বে বৃহস্পতিবার দুপুর থেকে বিকাল পর্যন্ত ভ্রাম্যমাণ আদালতের এই অভিযান পরিচালিত হয়।

সিটি করপোরেশনের তথ্য কর্মকর্তা আবু নাসের বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, দক্ষিণ সিটি করপোরেশনের আওতাধীন ৭ নম্বর ওয়ার্ডের ব্রাহ্মণচিরণ মৌজার সিএস ১৩০ ও ১৩১ দাগে কমলাপুর স্টেডিয়াম এর পাশে দখলমুক্ত করা হয়েছে ২৪২ শতাংশ জমি। পূর্ত মন্ত্রণালয় থেকে এই জমি সিটি করপোরেশনকে হস্তান্তর করা হলেও এতদিন সেখানে অবৈধ বাস কাউন্টার, রিকশা গ্যারেজসহ নানা ধরনের অবৈধ স্থাপনা নির্মাণ করে অবৈধ দখলদাররা জমিটি তাদের কব্জায় রেখেছিল।

এ সময় সিটি করপোরেশনের জায়গার পাশাপাশি সরকারি খাসজমি দখল করে গড়ে উঠা এনা পরিবহন, স্টার লাইন, রয়েল পরিবহন, লাল সবুজ পরিবহন, ড্রিম লাইন, হিমাচল পরিবহন ও নামহীন দুটি কাউন্টারসহ মোট আটটি বাস কাউন্টার, একটি রিকশা গ্যারেজ, বেশ কিছু টং দোকানসহ অনেকগুলো অবৈধ স্থাপনা গুঁড়িয়ে দেওয়া হয় এবং পুরো জায়গা অবৈধ দখলমুক্ত করা হয়।

উচ্ছেদ অভিযানের নেতৃত্ব দেওয়া নির্বাহী ম্যাজিস্ট্রেট ইরফান উদ্দিন আহমেদ এ সময় বলেন, “এই জায়গায় যতগুলো স্থাপনা আছে সব অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে- এমন ঘোষণার ফলে অনেকেই আমাদের উচ্ছেদ কার্যক্রম শুরুর আগেই তাদের স্থাপনা গুঁটিয়ে নেন বা মালপত্র সরিয়ে নেন। এরপরও আটটি বাস কাউন্টার ও একটি রিকশা গ্যারেজসহ বাদবাকি অন্যান্য অবৈধ স্থাপনা উচ্ছেদ করে আমরা জমিটি অবৈধ দখলমুক্ত করেছি।”

ডিএসসিসির প্রধান সম্পত্তি কর্মকর্তা রাসেল সাবরিন উচ্ছেদ অভিযান প্রসঙ্গে বলেন, “ডিএসসিসি মেয়র মহোদয় গতকাল এই জায়গা পরিদর্শনে এসেছিলেন। তিনি সে সময় এই জায়গা হতে অবৈধ দখল উচ্ছেদের নির্দেশনা দেন।  নির্দেশনার আলোকে আজ অবৈধ দখল উচ্ছেদ করা হয়েছে।”