৩ অক্টোবর থেকে পার্কের অবৈধ স্থাপনা উচ্ছেদ: মেয়র আতিক

আগামী ৩ অক্টোবর থেকে ডিএনসিসি এলাকার অবৈধ দখলে রাখা পার্কগুলোয় উচ্ছেদ অভিযান শুরু হবে বলে জানিয়েছেন মেয়র মো. আতিকুল ইসলাম।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Sept 2020, 04:11 PM
Updated : 28 Sept 2020, 04:11 PM

সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে গুলশানের বিচারপতি শাহাবুদ্দিন আহমেদ পার্কে ডিএনসিসি আয়োজিত দুই দিনব্যাপী অনুষ্ঠানে একথা জানান তিনি।

আতিক বলেন, “জনগণের পার্ক জনগণের হাতে তুলে দেওয়াই হবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিনের অঙ্গীকার।

“যারা রাস্তা, ফুটপাত দখল করে আছেন, তারা এই অবৈধ মনোভাব ছেড়ে দিন। ফুটপাতে রড সিমেন্ট রেখে অট্টালিকা করছেন, বাড়ি করছেন। কিন্তু একবারও খেয়াল করলেন না, রাস্তায়, ফুটপাতে নির্মাণসামগ্রী রেখে দেওয়ায় জনগণের অসুবিধা হচ্ছে।”

শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে ‘পরম্পরা’ নামে দুটি ভ্রাম্যমাণ লাইব্রেরি চালু করেছে ডিএনসিসি।

মেয়র আতিক বলেন, “বঙ্গবন্ধু থেকে শেখ হাসিনা, এই পরম্পরাই বাঙালি জাতির পরম্পরা। মুক্তিযুদ্ধ থেকে উন্নয়নের পরম্পরা। আমাদের নতুন প্রজন্মকে এই পরম্পরা জানতে হবে। এ লক্ষ্যেই ডিএনসিসির আয়োজন ‘পড়ি পরম্পরা, জানি নেতৃত্ব’।”

ভ্রাম্যমাণ এই লাইব্রেরির মাধ্যমে স্বাধীনতা সংগ্রাম, মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধু, শেখ হাসিনা সম্পর্কে প্রকাশিত বই ঘরে-ঘরে পৌঁছে দেওয়া হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলাম। এ সময় জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন, সংসদ সদস্য শফিউল ইসলাম মহিউদ্দিন, আসাদুজ্জামান নূর, একেএম রহমত উল্লাহ, সংস্কৃতিকর্মী নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু, অভিনেত্রী সুবর্ণা মুস্তফা, শিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা, স্থানীয় সরকার বিভাগের জ্যেষ্ঠ সচিব হেলালুদ্দিন আহমদ, প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী বিপ্লব বড়ুয়া, তুরস্কের রাষ্ট্রদূত মোস্তফা ওসমান তুরান, ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম রেজা উপস্থিত ছিলেন।

অতিথিরা ভ্রাম্যমাণ লাইব্রেরি ‘পরম্পরা’ উদ্বোধন করেন এবং শিশু-কিশোরদের চিত্রাঙ্কন দেখেন।