‘করোনায় কিছু হবে না? লাশ দাফনের টিমে আপনাকে চাই’

করোনাভাইরাস মহামারীকে যারা গুরুত্ব দিচ্ছে না, তাদেরকে নিয়ে স্যাটায়ারধর্মী একটি ফেইসবুক পোস্টের স্ক্রিনশট ভাইরাল হয়েছে ফেইসবুকে।

সাজিদুল হক নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 April 2020, 04:47 PM
Updated : 5 April 2020, 04:53 PM

পোস্টটি দিয়েছেন মানিকগঞ্জের সাটুরিয়ার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আশরাফুল আলম।

বিসিএস ৩০তম ব্যাচের এই কর্মকর্তা সরকারে একটি প্রজ্ঞাপন উপজেলার প্রশাসনের ফেইসবুক পেইজে শেয়ার করে লিখেছেন, “হ্যালো, আপনাকেই বলছি। আপনি যদি মনে করেন করোনার কোন অস্তিত্ব নেই এবং করোনাতে আপনার কিছুই হবে না কিম্বা সংক্রামক রোগের কোন অস্তিত্ব নেই তবে আপনাকেই খুঁজছি আমরা। উপজেলা প্রশাসন, সাটুরিয়া মানিকগঞ্জ উপজেলায় ভবিষ্যতে করোনায় আক্রান্ত লাশ দাফনের জন্য একটা টিম গঠন করছে। আপনার মত সাহসী এবং সচেতন মানুষকেই আমরা খুঁজছি এখন। আপনার আশেপাশে এমন কোন ব্যক্তি থাকলে আমাদের সাথে যোগাযোগ করার জন্য অনুরোধ করছি।”

এই পোস্টটি লেখার পর কয়েক ঘণ্টার মধ্যে সেটি শতাধিকবার শেয়ার হয়। এরা স্ক্রিনশট নিয়েও ফেইসবুকে অনেকে শেয়ার করেছেন।

বিশ্বজুড়ে মহামারী আকার ধারণ করা করোনাভাইরাসে ১২ লাখের বেশি মানুষ এই পর্যন্ত আক্রান্ত হয়েছে, মারা গেছে ৬৫ হাজারের বেশি মানুষ।

বাংলাদেশে এই ভাইরাসের বিস্তার ঠেকাতে সরকার সবাইকে ঘরে থাকার নির্দেশনা দিলেও মানুষকে ঘরে রাখতে হিমশিম খাচ্ছে স্থানীয় প্রশাসন। এর পাশাপাশি নানা গুজবও সামলাতে হচ্ছে প্রশাসনের কর্মকর্তাদের।

এর মধ্যেই সাটুরিয়ার ইউএনও ফেইসবুকে ওই পোস্ট দেন।

আশরাফুল আলমের ওই পোস্টটি শেয়ার করে সাইদুর রহমান সেতু নামে একজন ফেইসবুকে লিখেছেন, এটি তার জীবনে দেখা ‘সেরা অফিশিয়াল পোস্ট’।  

ইউএনও আশরাফুল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “আসলে মানুষকে একটু সচেতন করতেই স্যাটায়ারধর্মী পোস্টটি দিয়েছি। আমি প্রত্যন্ত একটি এলাকায় ছিলাম। ফেরার পর আমার এক বন্ধু জানালো পোস্টটি ভাইরাল হয়েছে। ”