রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনী প্রধানের সাক্ষাত

সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন তিন বাহিনীর প্রধান।

নিজস্ব প্রতিবেদবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Nov 2019, 10:04 AM
Updated : 21 Nov 2019, 10:04 AM

সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ, নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল আবু মোজাফফর মহিউদ্দিন মোহাম্মদ আওরঙ্গজেব চৌধুরী ও বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত বৃহস্পতিবার দপুরে বঙ্গভবনে গিয়ে রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করেন।

রাষ্ট্রপতির প্রেসসচিব মো. জয়নাল আবেদীন সাংবাদিকদের বলেন, “সাক্ষাতকালে তিন বাহিনীর প্রধান নিজ নিজ বাহিনীর উন্নয়নে গৃহীত কার্যক্রম রাষ্ট্রপতিকে অবহিত করেন।"

রাষ্ট্রপতি তিন বাহিনীর প্রধান, সশস্ত্র বাহিনীর সকল সদস্য এবং তাদের পরিবারের সদস্যদের সশস্ত্রবাহিনী দিবস উপলক্ষে শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

রাষ্ট্রপ্রধান ও সশস্ত্রবাহিনীর প্রধান আবদুল হামিদ বলেন, ১৯৭১ সালের মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে গঠিত সশস্ত্র বাহিনী ‘দেশের গর্ব’। 

তিনি বলেন, সশস্ত্র বাহিনীর সদস্যরা ইতোমধ্যে দেশের নিরাপত্তা নিশ্চিত ও আর্থসামাজিক উন্নয়নে এবং শান্তিরক্ষী মিশনে কার্যকর ভূমিকার মধ্য দিয়ে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছেন।

সরকার 'ফোর্সেস গোল- ২০৩০' এর আওতায় তিন বাহিনীর উন্নয়নে কাজ করে যাচ্ছে বলেও মন্তব্য করেন রাষ্ট্রপতি। সশস্ত্র বাহিনী কল্যাণে সরকারের এ কার্যক্রম ভবিষ্যতেও অব্যাহত থাকবে বলে আশা প্রকাশ করেন তিনি।

রাষ্ট্রপতির কার্যালয়ের সংশ্লিষ্ট সচিবরা এ সময় উপস্থিত ছিলেন।