ঢাকায় সড়ক দুর্ঘটনায় শিক্ষার্থীর মৃত্যু, সড়ক অবরোধ

রাজধানীতে ট্রাফিক সপ্তাহের মধ্যে বাস চাপায় এক বিশ্ববিদ্যালয় ছাত্রের মৃত্যুর পর সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখাচ্ছে শিক্ষার্থীরা।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 March 2019, 05:28 AM
Updated : 19 March 2019, 12:31 PM

মঙ্গলবার সকাল সাড়ে ৭টার দিকে নদ্দা এলাকায় ফিউচার পার্কের সামনের সড়কে এ দুর্ঘটনা ঘটে বলে ঢাকা মহানগর পুলিশের সহকারী কমিশনার ( ট্রাফিক) মো. আব্দুল্লাহ আল মামুন জানান।

নিহত আবরার আহমেদ চৌধুরী (২০) বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) ছাত্র ছিলেন।

সহকারী পুলিশ কমিশনার মামুন বলেন, যমুনা ফিউচার পার্কের সামনের রাস্তার সুপ্রভাত পরিবহনের উত্তরাগামী একটি বাস আবরারকে চাপা দেয়।  তাতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

চালক বাস ফেলে পালানোর চেষ্টার সময় তাকে আটক করা হয় বলে এই পুলিশ কর্মকর্তা জানান।

আবরারের সহপাঠী ইফতেখার আজম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, সকাল সাড়ে ৮টার ক্লাস ধরার জন্য আবরার বিশ্ববিদ্যালয়ের বাসে উঠতে বসুন্ধরা গেইটে আসে।

“সাড়ে ৭টার দিকে সে যখন রাস্তা পার হচ্ছিল, সুপ্রভাত পরিবহনের একটি বাস তাকে চাপা দেয়। তার সাথে থাকা এক বন্ধু পরে আমাদের কল করে জানায়।”

এদিকে দুর্ঘটনার খবর পেয়ে ইউনিভার্সিটি অব প্রফেশনালসের শিক্ষার্থীরা এসে যমুনা ফিউচার পার্কের সামনের সড়ক অবরোধ করে। দোষী চালকের শাস্তির দাবিতে স্লোগান দিতে থাকেন তারা।

তাদের অবরোধের কারণে বাড্ডা নতুনবাজার থেকে কুড়িলের পথে দুই দিকেই যান চলাচল বন্ধ হয়ে যায়।

উত্তেজিত শিক্ষার্থীরা এ সময় কয়েকটি যানবাহন ভাঙচুর করে জানিয়ে সহকারী কমিশনার মামুন বলেন, “ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। আমরা পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা করছি।”

ঘটনাস্থল থেকে আমাদের একজন প্রতিবেদক জানান, নতুন বাজার থেকে বিমানবন্দরগামী গাড়িগুলোকে প্রগতি সরণির কোকাকোলা মোড় থেকে ঘুরিয়ে দিচ্ছে পুলিশ। বসুন্ধরা গেইট থেকেও কোনো গাড়ি নতুনবাজারের দিকে আসছে না। ফলে মানুষকে পায়ে হেঁটে গন্তব্যে পৌঁছানোর চেষ্টা করতে হচ্ছে।