প্রাণের কুকুর মেরে খাওয়ার সময় দুই চীনা ধরা

ঢাকার পিংক সিটিতে অভিনেতা প্রাণ রায়ের পোষা দুটি কুকুর ধরে খাওয়ার প্রস্তুতির সময় স্থানীয়দের হাতে ধরা পড়েছেন চীনের দুই নাগরিক।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Nov 2018, 07:05 PM
Updated : 12 Nov 2018, 07:05 PM

সোমবারের এই ঘটনা থানা পর্যন্ত গড়ালে চীনের দূতাবাসের কর্মকর্তারা এসে তাদের দুই নাগরিককে ছাড়িয়ে নিয়ে যান বলে স্থানীয়রা জানান।

মঞ্চ ও টিভি অভিনেতা প্রাণ খিলক্ষেত থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন।

প্রাণ রায় বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, পিংক সিটি এলাকায় তার বাসায় বিদেশি দুটি কুকুর ও ছয়টি দেশি কুকুর রয়েছে। এই ছয়টি কুকুর তিনি ছাড়াও ওই আবাসিক এলাকার অ্যাসোসিয়েশনের সদস্যরা দেখভাল করেন। কুকুরগুলোও ছাড়া থাকে, পুরো এলাকা ঘুরে বেড়ায়।

এরই একটি কুকুরকে সোমবার বেলা আড়াইটার দিকে ৬ নম্বর সড়কের একটি বাসায় থাকা দুই চীনা নাগরিক খাবারের লোভ দেখিয়ে বাসার ভেতর নিয়ে যায় বলেন প্রাণ জানান।

তিনি বলেন, “আমি অন্যদের কাছ থেকে শুনেছি, এই কুকুরটিকে ভেতরে নেওয়ার পর গলায় তার পেঁচিয়ে হত্যা করে এবং এর চামড়া ছিলে বার বি কিউ করার প্রস্তুতি নেয় তারা।”

খবর পেয়ে থানায় ফোন করা হলে পুলিশ এসে চীনা দুই নাগরিককে থানায় নিয়ে যায়।

খিলক্ষেত থানার ওসি মোস্তাজিরুল রহমান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, এই দুই চীনা নাগরিক ইংরেজি কিংবা বাংলা কিছুই বোঝেন না। পরে দোভাষীর মাধ্যমে কথা বলার পর জানা যায়, তারা তিন মাস আগে বাংলাদেশে এসেছেন। তাদের বিষয়টি জানা ছিল না।

“পরে তারা ক্ষমা চায় এবং ক্ষতিপূরণ দেওয়ার জন্যও রাজি হয়।”

বিষয়টি সেখানে মীমাংসার পর প্রাণ রায় থানায় একটি জিডি করেন বলে জানিয়ে ওসি বলেন, এরপর দুই চীনা নাগরিকও চলে যান।