এমপিপুত্র রনির মামলায় ফের যুক্তি উপস্থাপন ৩১ জুলাই

এমপিপুত্র বখতিয়ার আলম রনির বিরুদ্ধে জোড়া খুনের মামলাটি রায়ের পর্যায় থেকে ফিরে আসার পর পুনরায় যুক্তি উপস্থাপনের জন্য আগামী ৩১ জুলাই তারিখ ধার্য হয়েছে।

আদালত প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 July 2018, 07:42 PM
Updated : 17 July 2018, 07:42 PM

আসামিপক্ষের সময়ের আবেদনে সায় দিয়ে মঙ্গলবার এ দিন ধার্য করেন ঢাকার প্রথম অতিরিক্ত দায়রা জজ আদালতের ভারপ্রাপ্ত বিচারক মঞ্জুরুল ইমাম।

আদালতে রাষ্ট্রপক্ষের অন্যতম কৌঁসুলি মো. শাহাবুদ্দিন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “মামলাটির অধিকতর যুক্তি উপস্থাপনের জন্য দিন ধার্য ছিল। আসামি পক্ষের আইনজীবীরা তা পেছানোর জন্য আবেদন করলে আদালত মঞ্জুর করে ৩১ জুলাই নতুন দিন ঠিক করে দেন।”

আওয়ামী লীগের নারী সংসদ সদস্য পিনু খানের ছেলে রনি এই মামলার একমাত্র আসামি।

গত গত ৮ মে মামলাটিতে রায়ের দিন ধার্য হলেও আদালত অধিকতর যুক্তিতর্কের প্রয়োজন বোধ করার কথা জানিয়ে পুনরায় যুক্ততর্ক উপস্থাপনের আদেশ দেয়।

মামলাটিতে অভিযোগ করা হয়েছে, ২০১৫ সালের ১৩ এপ্রিল গভীর রাতে ঢাকার নিউ ইস্কাটনে মদ্যপ অবস্থায় রনি নিজ গাড়ি থেকে এলোপাতাড়ি গুলি ছোড়েন। এতে রিকশাচালক হাকিম ও অটোরিকশা চালক ইয়াকুব আলী আহত হন। পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু ঘটে।

হাকিমের মা মনোয়ারা বেগম রমনা থানায় অজ্ঞাত পরিচয়ের কয়েকজনকে আসামি করে মামলা করেন। পরে পুলিশের তদন্তে এই ঘটনায় রনির সম্পৃক্ততার বিষয়টি ধরা পড়ে।

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ ওই বছরের ৩১ মে এলিফ্যান্ট রোডের বাসা থেকে রনিকে গ্রেপ্তার করে। পরে ২০১৫ সালের ২১ জুলাই রনিকে আসামি করে আদালতে অভিযোগপত্র দেন গোয়েন্দা পুলিশের এসআই দীপক কুমার দাস।

২০১৬ সালের ৬ মার্চ রনির বিরুদ্ধে অভিযোগ গঠন করেন ঢাকার দ্বিতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ সামছুন নাহার। মামলায় ৩৭ সাক্ষীর মধ্যে বিভিন্ন সময়ে ২৮ জন সাক্ষ্য দেন।