হিন্দু পরিবারে হামলার মামলা পিবিআইকে দিল আদালত

পুরান ঢাকায় চাঁদা না পেয়ে সনাতন ধর্মাবলম্বী একটি পরিবারের ওপর সন্ত্রাসী হামলার অভিযোগের তদন্তভার পুলিশ ইনভেস্টিগেশন ব্যুরোকে (পিবিআই) দিয়েছে আদালত।

আদালত প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Feb 2018, 06:40 AM
Updated : 20 Feb 2018, 07:12 AM

কল্পনা বনিক (৫০) নামের ঢালকা নগরের এক গৃহবধূর আবেদন শুনে সোমবার ঢাকার মহানগর হাকিম ফাহাদ বিন আমিন চৌধুরী এই আদেশ দেন।

অভিযোগ তদন্ত করে আগামী ৩০ দিনের মধ্যে আদালতে প্রতিবেদন জমা দিতে পিবিআইকে নির্দেশ দিয়েছেন তিনি।

যাদের বিরুদ্ধে অভিযোগ তারা হলেন- মো. শরীফুর রহমান শরীফ ওরফে লেদু শরীফ (৪৬), শরীফের সহযোগী মো. করিম (৩০), রকি (৩২) ও লিটন (৪৫)। করিম আর শরীফের বাসা ঢালকা নগরের ২৬ নম্বর কেবি রোডে; প্যারীদাস রোডের বিউটি বোর্ডিংয়ের পাশে রকির বাসা; আর লিটনের বাসা সতীশ সরকার রোডে। 

মামলার আরজিতে বলা হয়, মোটর পার্টসের ব্যবসায়ী পরিবারের ওই নারী ও তার ছেলে রাজা বণিকের কাছে কাছে আসামিরা ৫০ লাখ টাকা চাঁদা হিসাবে দাবি করে আসছিল।

গত ১৬ ফেব্রুয়ারি সকাল সাড়ে ১১টায় অজ্ঞাতনামা ৫/৬ জনকে নিয়ে অস্ত্রসজ্জিত হয়ে আসামিরা বাদির বাসায় ঢুকে ৫ লাখ টাকা চাঁদা দাবি করে। তারা রাজা বণিককে খুঁজতে থাকে। ৫ লাখ টাকা না পেয়ে এক পর্যায়ে তারা কল্পনার মাথায় পিস্তল ঠেকিয়ে বাড়িতে লুটপাট ও তাণ্ডব চালায়।

“একসময় তারা রাজ বণিককে পেয়ে পিস্তলের বাট দিয়ে তাকে আঘাত করে শ্বাসরোধ করে হত্যার চেষ্টা চালায়। কল্পনার পূজার ঘরে ঢুকে পূজার অর্ঘ্যসামগ্রী লাথি দিয়ে ফেলে দেয়। এসময় রাজার  স্ত্রী রুপা বাধা দিতে গেলে রুপার শাড়ি টেনে খুলে ফেলে আসামিরা। রাজাকে বাসা থেকে তুলে নেওয়ারও চেষ্টা চালায় আসামিরা।

“আসামিরা বাদির আলমারি খুলে নগদ ২ লাখ ২১ হাজার নগদ টাকা ও ৮ ভরি স্বর্ণালঙ্কার লুট করে। রুপার গলা থেকে ১ ভরি ওজনের সোনার চেইনও ছিনিয়ে নেওয়া হয়।”

বিষয়টি নিয়ে গেন্ডারিয়া থানায় মামলা করতে গেলে পুলিশ কোন অভিযোগ না নিয়ে তাকে ফিরিয়ে দেওয়ায় তিনি আদালতের দ্বারস্থ হন বলে অভিযোগে বলা হয়েছে।

বিষয়টি নিয়ে কথা বলতে অভিযুক্ত শরীফুর রহমান শরীফের মোবাইল ফোনে কথা বলতে চেষ্টা করা হলেও তিনি ফোন ধরেননি।