অস্ট্রেলিয়ায় ছুরি নিয়ে হামলাকারীর বোন ঢাকায় গ্রেপ্তার

অস্ট্রেলিয়ার মেলবোর্নে এক ব্যক্তির উপর ছুরি নিয়ে হামলার অভিযোগে আটক নারীর বোনকে ঢাকার মিরপুর থেকে গ্রেপ্তারে পর জিজ্ঞাসাবাদের জন্য হেফাজতে নিয়েছে পুলিশ।

অপরাধ বিষয়ক প্রধান প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Feb 2018, 10:37 AM
Updated : 13 Feb 2018, 06:37 PM

আসমাউল হুসনা সুমনা নামে ওই নারীকে সোমবার মিরপুরের কাজীপাড়ার বাসা থেকে গ্রেপ্তার করা হয় বলে কাউন্টার টেরোরিজম ইউনিটের অতিরিক্ত উপ-কমিশনার সাইফুল ইসলাম জানিয়েছেন।

তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “গতকাল রোববার আমরা তার বাসায় অভিযান চালিয়েছি। সে পুলিশের কাজে বাধা দিয়েছে। সেজন্য তাকে গ্রেপ্তার করে আনা হয়েছে।”

ঢাকা মহানগর পুলিশের ‘মুখপত্র’ ডিএমপি নিউজে জানানো হয়েছে, গত ৯ ফেব্রুয়ারি শুক্রবার অস্ট্রেলিয়ার উত্তর মেলবোর্নে এক ব্যক্তিকে ঘুমন্ত অবস্থায় ছুরিকাঘাত করার ঘটনায় বাংলাদেশি শিক্ষার্থী মোমেনা সোমাকে (২৪) আটক করে স্থানীয় পুলিশ।

এ বিষয়ে জিজ্ঞাসাবাদ করতে কাউন্টার টেরোরিজম বিভাগের একটি দল রোববার কাজীপাড়ায় মোমেনার বাড়িতে যায়।

ডিএমপি নিউজ বলছে, জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে আসমাউল হুসনা আকস্মিকভাবে চাকু নিয়ে কাউন্টার টেরোরিজম বিভাগের সদস্যদের উপর আক্রমণ চালান। এতে একজন সদস্য আহত হলে তাকে তাকে গ্রেপ্তার করা হয়।

ওই বাসায় তল্লাশি চালিয়ে একটি চাকু, একটি ল্যাপটপ ও দুটি মোবাইল জব্দ করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসমাউল হুসনা নিজেকে ‘নব্য জেএমবির সক্রিয় সদস্য’ বলে স্বীকার করেছেন বলে ডিএমপি নিউজে দাবি করা হয়েছে।

আসমাউল হুসনাকে কাফরুল থানার সন্ত্রাসবিরোধী আইনের এক মামলায় গ্রেপ্তার দেখিয়ে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনে হেফাজতের আবেদন জানিয়ে মঙ্গলবার বিকালে তাকে ঢাকার আদালতে নিয়ে যায় পুলিশ।  

শুনানি শেষে ঢাকার মহানগর হাকিম খুরশীদ আলম ৫ দিন হেফাজতের আদেশ দেন বলে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানিয়েছেন পুলিশের প্রসিকিউশন বিভাগের উপ কমিশনার মোহাম্মদ আনিসুর রহমান।

রিমান্ডের আবেদনে কাউন্টার টেররিজম ইউনিটের উপ কমিশনার সাইফুল ইমলাম বলেন, তার সঙ্গে আর কারা জড়িত এবং তার অর্থের উৎস কী, তা জানার জন্য জিজ্ঞাসাবাদ জরুরি।