রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনী প্রধানের সাক্ষাৎ

সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতি ও সশস্ত্র বাহিনীর সর্বাধিনায়ক মো. আবদুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন তিন বাহিনীর প্রধানরা।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Nov 2017, 09:48 AM
Updated : 21 Nov 2017, 10:14 AM

মঙ্গলবার বেলা ১২টায় রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করতে সেনাপ্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক, নৌ বাহিনীর প্রধান এডমিরাল নিজামউদ্দিন আহমেদ এবং বিমান বাহিনীর প্রধান এয়ার মার্শাল আবু এসরার বঙ্গভবনে যান।

সাক্ষাৎ শেষে রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “সাক্ষাতের সময় রাষ্ট্রপতি সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে বাহিনীর সব সদস্যকে অভিনন্দন জানান। মহান মুক্তিযুদ্ধে শহীদ সশস্ত্র বাহিনীর ভূমিকা কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করে রাষ্ট্রপতি বলেন, ১৯৭১ সালের এই দিনে সশস্ত্র বাহিনী মুক্তিযুদ্ধকে তরান্বিত করেন।

“রাষ্ট্রপতি বলেন, আমাদের সশস্ত্র বাহিনী তাদের উন্নত পেশাদারিত্বের মাধ্যমে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে সুনাম বয়ে আনছে। তিন বাহিনীর সদস্যরা ভবিষ্যতেও তাদের উন্নয়নের ধারা অব্যাহত রাখবে বলে আশা করেন রাষ্ট্রপতি।"

তিনবাহিনী প্রধান সাক্ষাতের সময় তাদের নিজ নিজ বাহিনীর বিভিন্ন বিষয় রাষ্ট্রপতিকে অবহিত করেন।

সাক্ষাতের সময় রাষ্ট্রপতির কার্যালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

মুক্তিযুদ্ধ চলাকালে ১৯৭১ সালের ২১ নভেম্বর সেনা, নৌ ও বিমানবাহিনীর সদস্যরা সম্মিলিতভাবে দখলদার পাকিস্তানি বাহিনীর বিরুদ্ধে সমন্বিত আক্রমণের সূচনা করে। এরপর থেকে প্রতিবছর ২১ নভেম্বর সশস্ত্র বাহিনী দিবস হিসেবে পালন করা হয়।

দিবসটি উপলক্ষে বাংলাদেশ টেলিভিশনসহ বেসরকারি টেলিভিশন চ্যানেলগুলো শনিবার বিশেষ অনুষ্ঠান প্রচার করছে। জাতীয় দৈনিকগুলো প্রকাশ করেছে বিশেষ ক্রোড়পত্র।