স্মার্টকার্ড নিলেন রাষ্ট্রপতি

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের হাতে তার স্মার্ট জাতীয় পরিচয়পত্র তুলে দিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দীন আহমেদ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Oct 2016, 01:19 PM
Updated : 2 Oct 2016, 01:19 PM

সিইসি রোববার বঙ্গভবনে গিয়ে স্মার্ট এনআইডি পৌঁছে দেন বলে জানিয়েছেন রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন।

তিনি সাংবাদিকদের বলেন, “সাক্ষাতের সময় সিইসি এনআইডি বিতরণ সম্পর্কে বিভিন্ন তথ্য রাষ্ট্রপতিকে অবহিত করেন। এ সময় সিইসি জানান, ২০১৭ সালের ডিসেম্বর নাগাদ সব ভোটারের হাতে স্মার্ট এনআইডি পৌঁছে দেওয়া হবে। প্রধান নির্বাচন কমিশনার বলেছেন, এই কার্ডের মাধ্যমে সরকারি বিভিন্ন সেবায় স্বচ্ছতা নিশ্চিত হবে।”

রাষ্ট্রপতি আবদুল হামিদ নির্বাচন কমিশনের এই উদ্যোগের প্রশংসা করে বলেন, বাংলাদেশ যে সামনে এগিয়ে যাচ্ছে এই উদ্যোগ তার একটি ভালো উদাহরণ।

সকালে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে এক অনুষ্ঠানে স্মার্ট এনআইডি কার্ড বিতরণ উদ্বোধন হয়। অনুষ্ঠানে সিইসির কাছে রাষ্ট্রপতির স্মার্ট এনআইডি তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ওই অনুষ্ঠানে সিইসি প্রধানমন্ত্রীর হাতে তার স্মার্ট কার্ড তুলে দেন এবং পরে শেখ হাসিনা বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সদস্যদের হাতে তাদের কার্ড তুলে দেন।

ব্রুনেই দারুস সালামে নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার এয়ার ভাইস মার্শাল মাহমুদ হুসেইন রোববার রাষ্ট্রপতির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।

সাক্ষাতের সময় রাষ্ট্রপতি বাংলাদেশ-ব্রুনেই দারুস সালামের মধ্যকার দ্বিপক্ষীয় সম্পর্ক ‘চমৎকার’ উল্লেখ করে দেশটিকে কর্মরত ১০ হাজার বাংলাদেশির কল্যাণ নিশ্চিতে নতুন দূতকে আহ্বান করেন।

রাষ্ট্রপতি বলেন, দুই দেশের বাণিজ-বিনিয়োগ সম্পর্ক বাড়ানোর সুযোগ রয়েছে। তিনি এ সময় হাইকমিশনারকে সুযোগ কাজে লাগাতে পদক্ষেপ নেওয়ার আহ্বান জানান।