শিক্ষক লাঞ্ছনা: সাংবাদিকদের ব্রিফ করবেন শিক্ষামন্ত্রী

নারায়ণগঞ্জে এক শিক্ষককে মারধর ও কান ধরে উঠ-বস করানোর ঘটনা নিয়ে সারাদেশে প্রতিবাদের মধ্যে আনুষ্ঠানিক প্রেস ব্রিফিংয়ে আসছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 May 2016, 03:56 PM
Updated : 18 May 2016, 07:50 PM

বৃহস্পতিবার সকাল ১১টায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে মন্ত্রী সাংবাদিকদের মুখোমুখি হবেন বলে তথ্য অধিদপ্তরের জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তা মোহাম্মদ আফরাজুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

এতে বলা হয়, নারায়ণগঞ্জে প্রধান শিক্ষককে অপমান করা এবং উদ্ভূত পরিস্থিতি বিষয়ে বৃহস্পতিবার ১১টায় শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ গণমাধ্যমের সাংবাদিকদের ব্রিফ করবেন।

গত সোমবার ও বুধবার দুই দফায় এই বিষয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন শিক্ষামন্ত্রী।

সর্বশেষ বুধবার সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি জানিয়েছিলেন, তদন্ত শেষ হলে সেটা তিনি জানাবেন।

ওই ঘটনাকে ‘কলঙ্কজনক’ আখ্যায়িত করে তদন্ত প্রতিবেদন পেলে দোষীদের বিরুদ্ধে পদক্ষেপ নেওয়া হবে বলেও জানান শিক্ষামন্ত্রী।

সংসদ সদস্য এ কে এম সেলিম ওসমানের উপস্থিতিতে নারায়ণগঞ্জের বন্দর উপজেলার পিয়ার সাত্তার লতিফ উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্যামল কান্তি ভক্তকে ধর্ম অবমাননার অভিযোগ তুলে কান ধরিয়ে উঠ-বস করার ঘটনাটি নিয়ে সমালোচনা চলছে।

আলোচিত এই ঘটনা তদন্তে এরই মধ্যে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর একটি কমিটি গঠন করেছে, বুধবারের মধ্যে তাদের প্রতিবেদন দেওয়ার কথা ছিল।

অবশ্য কমিটির প্রধান মাউশির ঢাকা অঞ্চলের পরিচালক মো. ইউসুফ আলী কাজ শুরুর পর বলেছিলেন, তিন দিনের মধ্যে প্রতিবেদন দিতে বলা হলেও তাদের আরও সময়ের প্রয়োজন।

এদিকে বিষয়টি নজরে আসার পর বুধবার হাই কোর্ট স্বতঃপ্রণোদিত এক আদেশে এই ঘটনার জন্য সংসদ সদস্যসহ অন্যদের বিরুদ্ধে কেন ব্যবস্থা নেওয়া হবে না, তা জানতে চেয়েছে।

শিক্ষক লাঞ্ছনার প্রতিবাদ এবং দোষীদের বিচার দাবির মধ্যে মঙ্গলবার প্রধান শিক্ষক শ্যামলকে চাকরিচ্যুত করে ওই স্কুল কর্তৃপক্ষ।

ঘটনার ভিডিওতে জাতীয় পার্টির সংসদ সদস্য সেলিম ওসমানকে কান ধরে উঠ-বস করতে নির্দেশ দিতে দেখা যায়।