স্বাধীনতা দিবস: সাভারের পথে যান চলাচল নিয়ন্ত্রণ

মঙ্গলবার ভোর ৩টা থেকে সকাল সাড়ে ৭টা পর্যন্ত ঢাকা থেকে সাভার জাতীয় স্মৃতিসৌধ পর্যন্ত সড়কে যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করা হবে।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 March 2024, 11:46 AM
Updated : 25 March 2024, 11:46 AM

স্বাধীনতা ও জাতীয় দিবসে ভোররাত থেকে চার ঘণ্টা ঢাকা থেকে সাভারের জাতীয় স্মৃতিসৌধ পর্যন্ত যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করা হবে।

এক বিজ্ঞপ্তিতে ঢাকা মহানগর পুলিশ জানিয়েছে, রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, মন্ত্রী পরিষদের সদস্য, রাজনৈতিক নেতা, বিদেশি কূটনৈতিকরা মঙ্গলবার শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে সাভার স্মৃতিসৌধে যাবেন। সেজন্য ঢাকা থেকে সাভার স্মৃতিসৌধ পর্যন্ত ট্রাফিক ব্যবস্থা ঢেলে সাজিয়েছে ডিএমপি।

বিজ্ঞপ্তিতে বলা হয়, “সুষ্ঠু গমনাগমন নিশ্চিত করার জন্য ভোর ৩টা থেকে সকাল সাড়ে ৭টা পর্যন্ত ঢাকা থেকে সাভার জাতীয় স্মৃতিসৌধে যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করা হবে।”

এ জন্য বাস, মিনিবাস, ট্রাক, লরিসহ বড় গাড়ির চালক বা ব্যবহারকারীকে বিকল্প সড়কে চলাচল করার জন্য ডিএমপির পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছে।

বিকল্প সড়ক

·         যে সব যানবাহন ঢাকা থেকে গাবতলী,আমিন বাজার ও সাভার হয়ে আরিচার দিকে যাবে, সেসব যানবাহন ঢাকা এয়ারপোর্ট রোড ব্যবহার করে আব্দুল্লাহপুর ক্রসিং দিয়ে আশুলিয়া সড়ক হয়ে চলাচল করবে।

·         আরিচা থেকে সাভার-আমিন বাজার হয়ে ঢাকাগামী উক্ত যানবাহনসমূহ নবীনগর বাজার থেকে আশুলিয়া হয়ে ঢাকায় প্রবেশ করবে।

·         টাঙ্গাইল থেকে আশুলিয়া হয়ে ঢাকাগামী যানবাহনসমূহ কালিয়াকৈর-গাজীপুর চৌরাস্তা-টঙ্গী হয়ে ঢাকায় প্রবেশ করবে।

সাভার জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা জানানোর পর্ব চলাকালে সাধারণ যানবাহন চলাচলে শৃঙ্খলা রক্ষা ও যানজট নিরসনে সবার সহযোগিতাও চেয়েছে ডিএমপি।