অনিয়ম পেয়ে বন্ধ করা হল ঢাকার ২ হাসপাতাল

সোমবার অভিযান পরিচালনা করেন স্বাস্থ্য অধিদপ্তরের কর্মকর্তারা।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Jan 2024, 11:17 AM
Updated : 26 Jan 2024, 11:17 AM

লাইসেন্স না নিয়েই চিকিৎসা দেওয়া এবং সেই সঙ্গে পরীক্ষা-নিরীক্ষায় অতিরিক্ত ফি নেওয়ার অভিযোগে ঢাকার ভাটারা এলাকায় দুটি বেসরকারি হাসপাতাল বন্ধ করে দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

সোমবার বেলা ৩টার দিকে ছোলমাইদ এলাকার ভাটারা জেনারেল হাসপাতাল অ্যান্ড নার্সিং ইনস্টিটিউট এবং বাংলাদেশ ডায়াবেটিস নেটওয়ার্ক লিমিটেড নামে দুটি প্রতিষ্ঠানে যান স্বাস্থ্য অধিদপ্তরের কর্মকর্তারা।

স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক ডা. বেলাল হোসেন বলেন, ভাটারা জেনারেল হাসপাতাল অ্যান্ড নার্সিং ইনস্টিটিউট ২০২১-২০২২ সাল পর্যন্ত লাইসেন্স আছে। এরপর থেকে হাসপাতালের নবায়ন করেনি প্রতিষ্ঠানটি। লাইসেন্স না নিয়েই রোগ নির্ণয়ে বিভিন্ন পরীক্ষানিরীক্ষা করে আসছে প্রতিষ্ঠানটি। ডেঙ্গুসহ বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষায় সরকার নির্ধারিত ফির চেয়ে অতিরিক্ত নিচ্ছিল। এ কারণে সেটা তাৎক্ষণিকভাবে বন্ধ করে দেওয়া হয়েছে।

মাদানি এভিনিউর বাংলাদেশ ডায়াবেটিস নেটওয়ার্ক লিমিটেডেরও কোনো লাইসেন্স ছিল না। ডা. বেলাল বলেন, “তারা দাবি করেছে সেটা ডায়াবেটিক নেটওয়ার্কের একটা প্রতিষ্ঠান। কিন্তু এ সম্পর্কিত কোনো কাগজপত্র দেখাতে পারেনি। কিন্তু তারা রোগীদের কাছ থেকে টেস্ট করার জন্য টাকা-পয়সা নিচ্ছে। এজন্য সেটিও বন্ধ করে দেওয়া হয়েছে।”

(প্রতিবেদনটি প্রথম ফেইসবুকে প্রকাশিত হয়েছিল ১৮ সেপ্টেম্বর ২০২৩ তারিখে: ফেইসবুক লিংক)