মধ্যরাতে বেপরোয়া প্রাইভটেকারের ধাক্কায় প্রাণ গেল সবজি বিক্রেতার

দুর্ঘটনার পর সামনের অংশ বিধ্বস্ত হয়ে যাওয়া প্রাইভেটকারটির চালক পালিয়ে যান।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 August 2023, 02:18 PM
Updated : 12 August 2023, 02:18 PM

মাঝরাতে ঢাকার সড়কে বেপরোয়া গতিতে ছুটতে থাকা প্রাইভেটকারের ধাক্কায় দুমড়ে মুচড়ে যাওয়া রিকশার এক আরোহীর মৃত্যু হয়েছে।

শুক্রবার রাত পৌনে একটার দিকে বিএফ শাহীন স্কুলের সামনে এ দুর্ঘটনায় নিহত হেমায়েত হোসেন (৬০) সাততলা বস্তি এলাকায় থাকতেন। সেখানে তিনি সবজি বিক্রি করতেন।

দুর্ঘটনায় আহত রিকশাচালক মিজানুর রহমান (৩৭) ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

দুর্ঘটনার পর সামনের অংশ বিধ্বস্ত হয়ে যাওয়া প্রাইভেটকারটির চালক পালিয়ে যান জানিয়ে তেজগাঁও থানার ওসি অপূর্ব হাসান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটককে বলেন, গাড়ির নিবন্ধনের সূত্র ধরে মালিকের নাম আব্দুস সবুর বলে নিশ্চিত হওয়া গেছে। তিনি কে তা যাচাইয়ের চেষ্টা চলছে।

দুর্ঘটনার পর গাড়িতে দুইটি আইফোন এবং অর্ধেক ভর্তি একটি মদের বোতল উদ্ধারের কথা জানিয়েছে তেজগাঁও থানা পুলিশ। দুর্ঘটনাস্থলে একটি ক্ষতিগ্রস্ত মোটরসাইকেলও পড়ে ছিল।

আহত রিকশাচালক ও প্রত্যক্ষদর্শীর বরাতে পুলিশ জানায়, বেপরোয়া গতির প্রাইভেটকারটি মহাখালী থেকে ফার্মগেইটের দিকে যাওয়ার পথে প্রথমে ব্যাটারিচালিত রিকশাকে এবং পরে একটি মোটরসাইকেলকে সজোরে ধাক্কা দেয়। এতে গাড়িটির সামনের অংশ এবং রিকশা ও মোটরসাইকেল দুমড়েমুচড়ে যায়।

Also Read: মাঝরাতে রিকশায় ধাক্কা, প্রাইভেটকার ফেলে পালালেন চালক

দুর্ঘটনায় নিহত সবজি বিক্রেতা হেমায়েতের জামাতা আব্দুল করিম শনিবার দুপুরে বাদী হয়ে তেজগাঁও থানায় মামলা করেছেন। এতে অজ্ঞাত চালককে আসামি করা হয়েছে।

করিম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, ঘটনার রাতে পরিচিত ব্যাটারিচালিত রিকশাচালক মিজানুরকে নিয়ে মিরপুরে সবজি কেনার জন্য বের হলে দুর্ঘটনায় পড়েন।

“আমি জেনেছি প্রভাবশালী এক ব্যক্তির পুত্র প্রাইভেটকারটি চালাচ্ছিলেন,” বলেন তিনি।

প্রত্যক্ষদর্শীর বরাতে তদন্ত সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, প্রাইভেটকারের চালকের আসনে ছিলেন একজন তরুণ। তিনি বেপরোয়া গতিতে ‘রেসিং’ এর মতো করে মহাখালীর দিক থেকে আসছিলেন।

ওসি অপূর্ব জানান, দুর্ঘটনায় রিকশাচালক ও এক যাত্রী আহত হলে তাদের শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। পরে রাত দেড়টার দিকে যাত্রী হেমায়েত মারা যান। পরে রিকশাচালক মিজানুরকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।

তবে ঘটনাস্থলে ক্ষতিগ্রস্ত মোটরসাইকেলের চালকের সন্ধান পাওয়া যায়নি উল্লেখ করে ওসি জানান, তিনি হয়ত আহত হয়ে কোনো বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন আছেন। তাকে খুঁজে বের করার চেষ্টা চলছে।