নোট-৭ এর বদলে 'নোট ৮'!

দক্ষিণ কোরিয়ার গ্যালাক্সি নোট ৭-এর যেসব গ্রাহক তাদের হ্যান্ডসেট ফেরত দিয়েছেন তাদের জন্য নতুন একটি আপগ্রেড কার্যক্রম চালু করেছে নির্মাতা প্রতিষ্ঠান স্যামসাং। স্বদেশীয় গ্রাহকদের ধরে রাখতে এটিই প্রতিষ্ঠানটির সর্বশেষ প্রচেষ্টা।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Oct 2016, 01:17 PM
Updated : 24 Oct 2016, 01:18 PM

সোমবার এক বিবৃতিতে স্যামসাং গ্রাহকদের জানায়, যেসব গ্রাহক তাদের নোট ৭ ফোন ফেরত দিয়ে গ্যালাক্সি এস৭ এর ফ্ল্যাট-স্ক্রিন বা কার্ভড-স্ক্রিন সংস্করণ চেয়েছেন, তারা চাইলে গ্যালক্সি এস৮ বা নোট ৮ স্মার্টফোন নিতে পারবেন। তবে, এজন্য তাদের ২০১৭ সাল পর্যন্ত অপেক্ষা করতে হবে।

বিশ্বের শীর্ষস্থানীয় স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠানটি বিস্ফোরণ আর অগ্নিঝুঁকির অভিযোগে তাদের এই তাদের গ্যালাক্সি নোট ৭ ফ্ল্যাগশিপ ডিভাইস উৎপাদন চিরতরে বন্ধ করে দেয়। গ্যালাক্সি নোট ৭ স্মার্টফোন ফেরত দিয়ে বদলে নতুন হ্যান্ডসেট নিতে বা অর্থ ফেরত নিতে গ্রাহকদের ৮৮.৩৯ ডলার বাড়তি ক্ষতিপূরণ দেওয়ার প্রস্তাব দেয় স্যামসাং।

নোট ৮ দেওয়ার প্রস্তাবে, স্যামসাং পরোক্ষভাবে তাদের নোট সিরিজ উৎপাদন ব্যাহত না করার বিবৃতিতেই জোড় দিল বলে জানিয়েছে রয়টার্স। অন্যান্য দেশেও এই কার্যক্রম আনা হবে কিনা তা প্রতিটি দেশের অবস্থার উপর নির্ভর করবে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি। তবে, এ নিয়ে বিস্তারিত কিছু জানানো হয়নি।

চলতি মাসেই নোট ৭-এর জন্য যন্ত্রাংশ সরবরাহকারী প্রতিষ্ঠানগুলোকে ক্ষতিপূরণ দেওয়ার কথা জানিয়েছে স্যামসাং। 

গ্যালাক্সি নোট ৭ হ্যান্ডসেট নিয়ে দক্ষিণ কোরিয়া আর যুক্তরাষ্ট্রে মামলার মুখে পড়তে হয়েছে স্যামসাংকে।