স্বাভাবিকভাবেই বেড়েছে পাঁচ কোম্পানির শেয়ার দর

পুঁজিবাজারে তালিকাভুক্ত পাঁচ কোম্পানির শেয়ার দর স্বাভাবিকভাবেই বাড়ছে বলে দাবি করে এসব কোম্পানির কর্তৃপক্ষ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Sept 2017, 11:08 AM
Updated : 7 Sept 2017, 11:08 AM

কোম্পানিগুলো হচ্ছে, অ্যাপেক্স স্পিনিং, হাক্কানি পাল্প, উসমানিয়া গ্লাস, মিরাকল ইন্ডাস্ট্রিজ লিমিটেড এবং সোস্যাল ইসলামী ব্যাংক লিমিটেড ।

বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ওয়েবসাইটে এ তথ্য জানানো হয় ।

এতে বলা হয়, এই পাঁচ কোম্পানির শেয়ার দর অস্বাভাবিক বাড়ার পেছনে কারণ জানতে চেয়ে ডিএসই নোটিস পাঠায়। এর জবাবে কোম্পানিগুলো জানায়, কোনো রকম মূল্য সংবেদনশীল তথ্য ছাড়াই তাদের শেয়ার দর বাড়ছে।

বিশ্লেষণে দেখা যায়, গত ৮ অগাস্ট থেকে অ্যাপেক্স স্পিনিংয়ের শেয়ার দর ধারাবাহিকভাবে বাড়ছে। এ সময়ে শেয়ারটির দর ১২২ টাকা ১০ পয়সা থেকে বেড়ে সর্বশেষ ৭ সেপ্টেম্বর ১৫৪ টাকা ৩০ পয়সায় দাঁড়ায়।

অন্যদিকে হাক্কানি পাল্পের শেয়ার দর গত ১৩ অগাস্ট থেকে ধারাবাহিকভাবে বাড়ছে। এ সময়ে শেয়ারটির দর ৬৬ টাকা ১০ পয়সা থেকে বেড়ে ৭ সেপ্টম্বর ৯০ টাকা ১০ পয়সা গিয়ে ঠেকেছে।

একইভাবে উসমানিয়া গ্লাসের শেয়ার দর ২৭ অগাস্ট থেকে ধারাবাহিকভাবে বেড়ে ৯৩ টাকা ৮০ পয়সা থেকে ৭ সেপ্টেম্বর ১০৮ টাকা ৬০ পয়সায় এসে দাঁড়িয়েছে।

আর মিরাকল ইন্ডাস্ট্রিজের শেয়ার দর ৮ অগাস্ট থেকে ধারাবাহিকভাবে বেড়ে ৪৭ টাকা ৫০ পয়সা থেকে ৭ সেপ্টম্বর এসে ৬১ টাকা ৫০ পয়সায় ঠেকেছে।

সোস্যাল ইসলামী ব্যাংকের শেয়ার দর ২১ অগাস্ট থেকে ধারাবাহিকভাবে বাড়ছে। এ সময়ে শেয়ারটির দর ২৫ টাকা ০০ পয়সা থেকে বেড়ে ৭ সেপ্টম্বর ৩৩ টাকা ৬০ পয়সা পর্যন্ত হয়েছে।

আর শেয়ার এই দর বাড়াকে অস্বাভাবিক বলে মনে করে নোটিস দিয়েছিল ডিএসই কর্তৃপক্ষ।