অদম্য মেসি, অনন্য মেসি

জাদুকরী ফুটবল উপহার দিয়ে বার্সেলোনাকে কোপা দেল রের শিরোপা জেতানোর পর লিওনেল মেসিকে প্রশংসায় ভাসাচ্ছেন তার সতীর্থরা। আর্জেন্টিনার এই তারকা ফরোয়ার্ডের বন্দনায় যোগ দিয়েছেন প্রতিপক্ষ আথলেতিক বিলবাওয়ের কোচও। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 May 2015, 01:17 PM
Updated : 31 May 2015, 01:20 PM

গত শনিবার কাম্প নউতে স্পেনের কিংস কাপের ফাইনালে আথলেতিক বিলবাওকে ৩-১ গোলে হারায় বার্সেলোনা। লিওনেল মেসি জোড়া গোল করেন। দলের বাকি গোলটি করেন ব্রাজিলের তারকা নেইমার। 
 
অসাধারণ ফুটবল উপহার দেওয়ায় ম্যাচ শেষে মেসিকে কেউ আখ্যা দেন ‘অদম্য’ বলে। কেউ আবার তাকে এক কথায় ‘অনন্য’ বিশেষণে বিশেষায়িত করেন। 
 
এদিন মেসি প্রশংসা পান মূলত তার প্রথম গোলটির জন্য। ১৯তম মিনিটে একক প্রচেষ্টায় গোল করে বার্সেলোনাকে এগিয়ে নেন চারবারের ফিফা বর্ষসেরা ফুটবলার মেসি।
 
মাঝমাঠের বৃত্তের কাছাকাছি আথলেতিক বিলবাওয়ের সীমানার ডান দিকে বল পেয়ে এগিয়ে যেতে থাকেন মেসি। প্রতিপক্ষের তিনজন খেলোয়াড়কে কাটিয়ে বল নিয়ে ডি বক্সে ঢোকেন আর্জেন্টিনার তারকা। ডি-বক্সে আরেকজন খেলোয়াড়কে কাটিয়ে বাঁ পায়ে মাপা এক শট নেন। গোলরক্ষকের পাশ দিয়ে বল চলে যায় কাছের জালে। ম্যাচ শেষে এই গোলটির কথা উল্লেখ করেন বিলবাওয়ের কোচ আর্নেস্তো ভালভের্দে।


“মেসি সম্পর্কে তারা আমাকে জিজ্ঞেস করেছিল, সে অদম্য কিনা এবং সে এটা না হলেও প্রায় অদম্য। …মেসির প্রথম গোলটি ছিল অসাধারণ।”
 
মেসিকে নিয়ে তার সতীর্থ নেইমার বলেন, “লিও অনন্য…আমার কাছে বিশ্বের সেরা।”