বার্সার এমএসএনের গোলের রেকর্ড

লিওনেল মেসি, লুইস সুয়ারেস, নেইমার-এমএসএন নামে পরিচিতি পাওয়া বার্সেলোনার এই আক্রমণ-ত্রয়ী অনন্য এক রেকর্ড গড়েছে। বার্সেলোনার তো বটেই, যে কোনো ক্লাবের ইতিহাসে এক মৌসুমে সর্বোচ্চ গোল করা আক্রমণ-ত্রয়ী হয়ে গেছে তারা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 May 2015, 11:44 AM
Updated : 31 May 2015, 11:44 AM

গত শনিবার কাম্প নউতে আথলেতিক বিলবাওকে ৩-১ গোলে হারিয়ে কোপা দেল রের শিরোপা জেতে বার্সেলোনা। এই জয়ে মেসি করেন জোড়া গোল; অন্য গোলটি করেন নেইমার।

এই তিন গোলে মেসি-সুয়ারেস-নেইমার ত্রয়ীর চলতি মৌসুমে গোল-সংখ্যা দাঁড়ায় ১২০-এ।

প্রতিপক্ষের চার খেলোয়াড়কে কাটিয়ে বাঁ পায়ের করা শট জালে জড়িয়ে বার্সেলোনাকে ১-০ গোলে এগিয়ে দেন মেসি। বার্সেলোনাকে ২-০ ব্যবধানে এগিয়ে দেওয়া নেইমারের গোলটিতেই রেকর্ড হয়।

এর আগে কোনো ত্রয়ীর এক মৌসুমে সর্বোচ্চ গোল ছিল ১১৮টি। ২০১১-১২ মৌসুমে রিয়াল মাদ্রিদের হয়ে এই গোলগুলো করেছিলেন ক্রিস্তিয়ানো রোনালদো, করিম বেনজেমা ও গনসালো হিগুয়াইন।

এর আগে বার্সেলোনার হয়ে এক মৌসুমে সর্বোচ্চ গোল করা ত্রয়ী ছিল মেসি, স্যামুয়েল এতো ও থিয়েরি অঁরির। ২০০৮-০৯ মৌসুমে ঠিক ১০০ গোল করেছিলেন এই তিনজন।

বার্সেলোনার গোলবন্যার এই মৌসুমে মেসিই সবার চেয়ে বেশি গোল করেন্। সবধরনের প্রতিযোগিতা মিলিয়ে ৫৮ গোল তার। নেইমার করেন ৩৮ গোল, আর সুয়ারেসের গোল-সংখ্যা ২৪।

এ মৌসুমে মেসি-সুয়ারেস-নেইমার ত্রয়ীর গোলবন্যাই ২০০৯ সালের পর আবার বার্সেলোনাকে ট্রেবল জয়ের কিনারে নিয়ে এসেছে।  স্পেনের লা লিগা ও কোপা দেল রের শিরোপা এরই মধ্যে পেয়ে গেছে তারা। এখন বাকি উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ।

আগামী শনিবার বার্লিনে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে ইউভেন্তুসকে হারাতে পারলেই ট্রেবল জয়ের আনন্দে ভাসবে বার্সেলোনা। এমএসএনের রেকর্ডটাও তাতে আরও সমৃদ্ধ হতে পারে।