মেসিকে ঘিরে ব্রাজিল-আর্জেন্টিনার কথার লড়াই

‘সুপার ক্লাসিকো’ মাঠে গড়ানোর আগে দুদলের খেলোয়াড়দের কথার লড়াই বেশ জমে উঠেছে। আর্জেন্টাইন ফরোয়ার্ড লুকাস প্রাতোর দাবি, লিওনেল মেসিকে ভয় পাচ্ছে ব্রাজিলের খেলোয়াড়রা। তবে ব্রাজিলের ডিফেন্ডার দানি আলভেস জানিয়েছেন, আর্জেন্টিনাকে শ্রদ্ধা করলেও পাঁচবারের বর্ষসেরা ফুটবলারে মোটেও ভীত নয় তারা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Nov 2016, 12:02 PM
Updated : 10 Nov 2016, 10:12 AM

বাংলাদেশ সময় শুক্রবার সকালে রাশিয়া বিশ্বকাপের দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাই পর্বের ম্যাচে নিজেদের মাঠ বেলো হরিজন্তেতে আর্জেন্টিনার মুখোমুখি হবে ব্রাজিল।

চিরপ্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে মাঠে নামার আগে প্রতিপক্ষকে কিছুটা উসকে দিতেই হয়তো প্রাতোর এমন দাবি।

আর্জেন্টিনার একটি পত্রিকাকে তিনি বলেন, “তারা (ব্রাজিল) জানে লিও কতটা কঠিন। তারা একটু ভীত। কিংবা হয়তো আরেকটু বেশি (ভয় পাচ্ছে তারা)।”

কুঁচকির চোটের কারণে বাছাইপর্বে গত তিন ম্যাচে খেলতে পারেননি মেসি। দলের সবচেয়ে বড় তারকাকে ছাড়া এর কোনোটিতেই জিততে পারেনি আর্জেন্টিনা।

নিজেদের মাঠে প্যারাগুয়ের কাছে ১-০ গোলে হারার আগে মেরিদাতে ভেনেজুয়েলা আর লিমাতে পেরুর সঙ্গে দুটি ম্যাচে ২-২ গোলে ড্র করে তারা।

টানা তিন ম্যাচে জয়শূন্য থাকা আর্জেন্টিনা ১০ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে আছে। ২১ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে বিশ্বকাপের সর্বোচ্চ পাঁচবারের চ্যাম্পিয়ন ব্রাজিল।

মেসিকে ফিরে পেয়ে আর্জেন্টিনার এবার কক্ষপথে ফেরার লক্ষ্য। আর তা যদি হয়, চিরপ্রতিদ্বন্দ্বীদের হারিয়ে তাহলে এর চেয়ে ভালো আর কি হতে পারে।

অন্য দিকে, দুই বছর আগে এই মাঠেই বিশ্বকাপের সেমি-ফাইনালে জার্মানির কাছে ৭-১ গোলে পর্যদুস্ত হয়েছিল স্বাগতিকরা। আর্জেন্টিনাকে হারিয়ে সে কষ্টে এবার কিছুটা প্রলেপ দিতে চায় ব্রাজিল। নতুন কোচ তিতে দায়িত্ব নেওয়ার পর থেকে দারুণ ছন্দে আছে ব্রাজিল; টানা চারটি ম্যাচ জিতেছে তারা।