‘আরেকটি ফাইনাল হারতে পারে না আর্জেন্টিনা’

২০১৪ বিশ্বকাপের পর ২০১৫ সালের কোপা আমেরিকা-পর পর দুটি বড় টুর্নামেন্টে শিরোপার খুব কাছে গিয়েও শূন্য হাতে ফিরতে হয়েছে আর্জেন্টিনাকে। টানা তৃতীয় ফাইনালে দুই বারের বিশ্ব চ্যাম্পিয়নরা আর হারবে না বলে দৃঢ়প্রতিজ্ঞ কোচ জেরার্দো মার্তিনো।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 June 2016, 08:06 AM
Updated : 26 June 2016, 08:07 AM

যুক্তরাষ্ট্রের ইস্ট রাদারফোর্ডের মেটলাইফ স্টেডিয়ামে বাংলাদেশ সময় আগামী সোমবার ভোর ৬টায় কোপা আমেরিকার শতবর্ষী আসরে চিলির মুখোমুখি হবে আর্জেন্টিনা। গত বছরের ফাইনালে এই চিলির কাছে হেরেই শিরোপা জয়ের স্বপ্ন ভেঙেছিল লিওনেল মেসিদের। 

এর আগে ২০১৪ সালে ব্রাজিল বিশ্বকাপের ফাইনালে জার্মানির কাছে ১-০ গোলে হেরেছিল আর্জেন্টিনা। ১৯৯৩ সালের কোপা আমেরিকা জয়ের পর আর কোনো শিরোপার মুখ না দেখা দেশটি এবার ২৩ বছরের শিরোপা-খরা ঘোচাতে মরিয়া। 

মার্তিনো বলেন, “এখন একমাত্র চিন্তা আগামীকালের ম্যাচটি জেতা। মানুষ এটা চায়, খেলোয়াড়রা সবাই চায়, আমরা সবাই চাই। আর এই কারণেই গত বছরের ফল বদলে দিতে আমরা নিজেদের সর্বস্ব দিতে চাই।”

“আমরা যেটা করতে পারি না তা হলো আরেকটি ফাইনাল হারা।”

গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচটি চিলির বিপক্ষেই খেলেছিল আর্জেন্টিনা। পিঠের চোটের কারণে সেই ম্যাচে দলের সবচেয়ে বড় তারকা লিওনেল মেসি খেলতে পারেননি। অধিনায়ককে ছাড়াই ম্যাচটি ২-১ গোলে জিতেছিল আর্জেন্টিনা। 

তবে ফাইনাল জেতা এত সহজ হবে না বলেই মনে করেন মার্তিনো। 

“চিলি তাদের খেলায় ভালো উন্নতি করেছে এবং তারা চাপ প্রয়োগ করে। … এটাই তাদের বিশ্বের অন্যতম সেরা দলে পরিণত করেছে।”