সর্বস্ব দিতে সতীর্থদের আহবান মেসির

ফাইনালের আগে সতীর্থদের কাছে সর্বস্ব উজাড় করে খেলার অনুরোধ করেছেন ২৩ বছরের শিরোপা-খরা ঘোচাতে মরিয়া আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসি। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 June 2016, 07:04 AM
Updated : 25 June 2016, 07:04 AM

যুক্তরাষ্ট্রের ইস্ট রাদারফোর্ডে বাংলাদেশ সময় আগামী সোমবার ভোর ৬টায় কোপা আমেরিকার শতবর্ষী আসরের ফাইনালে বতর্মান চ্যাম্পিয়ন চিলির মুখোমুখি হবে আর্জেন্টিনা। 

গত বছর ফাইনালে এই চিলির কাছে হেরেই শিরোপা জয়ের স্বপ্ন ভেঙেছিল মেসিদের। আর ২০১৪ সালে ব্রাজিল বিশ্বকাপের ফাইনালে জার্মানির কাছে ১-০ গোলে হেরেছিল তারা। এবার আর এমন কিছু হতে দিতে চান না বার্সেলোনার এই তারকা ফরোয়ার্ড। 

“এখন কিছু না দেওয়ার সময় নয়। কারণ, আমরা এখানে যা অর্জন করতে এসেছিলাম তার খুব কাছে চলে এসেছি।”

“গত বছর থেকে আমরা দল হিসেবে অনেক উন্নতি করেছি। আমরা খুব ভালোভাবে এখানে এসেছি। আমরা খুব রোমাঞ্চিত এবং ফাইনালে খেলতে উন্মুখ হয়ে আছি।”

ক্লাব ফুটবলে মেসির অর্জনের ডালিটা বেশ পূর্ণ হলেও জাতীয় দলের হয়ে এখনও তেমন কিছু জেতা হয়নি এই তারকা ফরোয়ার্ডের। ১৯৯৩ সালের কোপা আমেরিকা জয়ের পর আর কোনো শিরোপার মুখ দেখেনি আর্জেন্টিনা। দেশটির ফুটবল সমর্থকদের এই আক্ষেপ এবার দূর করতে চান মেসি। 

“আমি ইতিহাস বদলাতে চাইব এবং জাতীয় দলের হয়েও চ্যাম্পিয়ন হতে চাইব। টুর্নামেন্ট জুড়ে আর্জেন্টিনা খুব নিখুঁত একটি দল ছিল।”
 
“টানা তৃতীয় ফাইনাল হারাটা হয়তো ব্যর্থতা হবে না, কিন্তু তা হবে বিরাট হতাশার।”

এবারের ফাইনাল নিয়ে মেসি বলেন, “আমরা শেষের দিকে খেলতে অভ্যস্ত, সেই দিক থেকে আমাদের চাপ নেই, তাই আশা করছি, আমরা জিততে পারবো এবং মুহূর্তটা উপভোগ করতে পারবো।”