ফেনীতে ভুয়া চিকিৎসককে কারাদণ্ড

ফেনীতে কয়েকটি বেসরকারি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারকে জরিমানাসহ এক ভুয়া চিকিৎসককে কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

ফেনী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Sept 2017, 09:58 AM
Updated : 22 Sept 2017, 09:58 AM

ফেনীর সহকারী কমিশনার (জিওসি) সোহেল রানা জানান, শহরের লাইফ ডেন্টাল কেয়ারের পরিচালক এমদাদুল হক রাজীব চিকিৎসক সেজে রোগী দেখছিলেন। রোগী দেখে তিনি ৩০০ টাকা করে ফি নেন। তাকে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

ফেনী শহরের নিরাময় মেডিকেল সেন্টারের মালিক সাহাব উদ্দিনকে ভ্রাম্যমাণ আদালত এক লাখ টাকা জরিমানা করেছে জানিয়ে সোহেল রানা বলেন, নিরাময় সেন্টারে লাইসেন্স ছাড়া এক্স-রে করা হয়েছে, এখানকার চিকিৎসক মো. মিজানুর রহমান এফসিপিএস পাস না করা সত্ত্বেও এফসিপিএস পদবি ব্যবহার করেছেন।

 

এছাড়া আরও কয়েকটি প্রতিষ্ঠানকে ভ্রাম্যমাণ আদালত দণ্ড দিয়েছে বলে তিনি জানান।

তিনি বলেন, শহরের হায়দার ক্লিনিকে ৩০ শয্যার জায়গায় ৩১ শয্যা স্থাপন ও ক্লিনিক্যাল বর্জ্য ব্যবস্থাপনায় অবহেলার অপরাধে মালিক সালেহ উদ্দিন হায়দারকে ৫০ হাজার টাকা, এক্স-রে যন্ত্রের লাইসেন্স না থাকায় ইস্কয়ার ল্যাবকে ৪০ হাজার, আল-কেমি হাসপাতাল ও আল বারাকা হাসপাতালের লাইসেন্স না থাকায় ২০ হাজার করে, মূল্যতালিকা না টানানোর অপরাধে নিউ পপুলার ডায়াগনস্টিক সেন্টারকে ১০ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।