মেহেরপুরে ফুল বিক্রেতাকে মারধর: বিচারকের শাস্তি দাবি

মেহেরপুরে একজন জ্যেষ্ঠ বিচারিক হাকিমের বিরুদ্ধে এক ফুল বিক্রেতাকে মারধরের অভিযোগ ওঠার একদিন পর তার বিচার চেয়ে কর্মসূচি পালন করেছেন ব্যবসায়ীরা।

মেহেরপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 August 2017, 03:24 PM
Updated : 23 August 2017, 03:24 PM

বুধবার জেলা শহরের ব্যবসায়ীরা কাজ বন্ধ রেখে পথসভা ও মানববন্ধন করেন।

পথসভায় মেহেরপুর ব্যবসায়ী সমিতির সভাপতি মনিরুজ্জামান দীপু বলেন, আগামী ২৪ ঘণ্টার মধ্যে জ্যেষ্ঠ বিচারকি হাকিম মোহাম্মদ সানাউল্লাহর অপসারণ ও শাস্তির ব্যাপারে কোনো ব্যবস্থা গ্রহন না করা হলে ব্যবসায়ীরা অনির্দিষ্টকালের ধর্মঘটসহ কঠোর কর্মসূচি দেওয়া হবে।

মঙ্গলবার ওই ঘটনায় আহত ফুল বিক্রেতা টুটুল মেহেরপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

তার শরীরের বিভিন্ন অংশ ফোলা জখম রয়েছে বলে মেহেরপুর জেনারেল হাসপাতালের চিকিৎসক তাপস কুমার জানিয়েছেন।  

এদিকে, আহত টুটুল এ ঘটনায় মঙ্গলবারই মেহেরপুরের মুখ্য বিচারিক হাকিম ও জেলা জজ বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন।  

সমাবেশে একজন মাছ ব্যবসায়ী, একজন সবজি ব্যবসায়ী, একজন সেলুন দোকানদার ও একজন ব্যাংক কর্মচারী ওই ঘটনার বর্ণনা দেন।

তখন বিক্ষুদ্ধ ব্যবসায়ীরা বিচারকের বিরুদ্ধে দুর্নীতি, ক্ষমতার অপব্যাবহারসহ নানা অভিযোগ তুলে শ্লোগান দেন।

টুটুল হোসেন লিখিত অভিযোগে বলেন, একজন ক্রেতা দ্রুত বিবাহ বার্ষিকীর কাজ নিয়ে তার দোকানে আসেন। এ সময় তিনি দেরি হবে বললে ক্রেতা নিজেকে সিনিয়র ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সানাউল্লাহ পরিচয় দিয়ে দেখে নেওয়ার হুমকি দিয়ে চলে যান।

এর কিছুক্ষণ পর মেহেরপুর সদর থানার এসআই রফিক তাকে আটক করে বিচারকের কাছে নিয়ে যান। বিচারক তার খাস কামরায় তাকে বেধড়ক মারপিট করেন। পরে, ব্যবসায়ী নেতৃবৃন্দ বিচারকের খাস কামরা থেকে তাকে উদ্ধার করে মেহেরপুর জেনারেল হাসপাতালে ভর্তি করেন।

পরিস্থিতি বেগতিক দেখে বিচারক ফুল তাকে হাসপাতাল থেকে নিতে যেতে চাইলে সেখানে বিক্ষুব্ধ ব্যবসায়ীদের তোপের মুখে পড়েন। এ সময় উত্তেজিত জনতার সঙ্গে বিচারকের বাকবিতণ্ডা হলে পুলিশ গিয়ে তাকে নিয়ে যায়।  

এ ব্যাপারে বিচারক গণমাধ্যমে কোনো বক্তব্য দিতে রাজি হননি।

মেহেরপুর সদর থানার ওসি রবিউল হোসেন বলেন, “বিচারক কর্তৃক একজন ফুল ব্যবসায়ী প্রহৃত হওয়ার ঘটনায় শহরে উত্তেজনা চলছে। ব্যবসায়ীরা বিচারকের অপসারণ ও শাস্তির দাবিতে বিক্ষোভ, মানববন্ধন ও ধর্মঘট করেছেন। পুলিশ পুরো পরিস্থিতি পর্যবেক্ষণ করছে।”