আশুগঞ্জে ১৪৪ ধারা জারি

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলনকে কেন্দ্র করে সংঘর্ষের আশঙ্কায় ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন।

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 April 2017, 03:01 PM
Updated : 28 April 2017, 03:02 PM

শুক্রবার দুপুর ২টা থেকে রাত ১২টা পর্যন্ত লালপুর এস কে দাস উচ্চ বিদ্যালয় মাঠ ও এর আশপাশ এলাকায় সব ধরনের সভা-সমাবেশ ও গণজমায়েত নিষিদ্ধ করে উপজেলা নির্বাহী কর্মকর্তা আমিরুল কায়সার ১৪৪ ধারা জারি করেন।

আশুগঞ্জ থানার ওসি মুহাম্মদ সেলিম উদ্দিন জানান, শুক্রবার বিকাল ৩টায় লালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল খায়ের ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলন ডাকেন।

ওসি বলেন, কিন্তু আবুল খায়েরের দলে কোনো পদ না থাকায় তিনি সম্মেলন ডাকতে পারেন না বলে উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাজি মোহাম্মদ সফিউল্লাহ মিয়া থানায় লিখিত অভিযোগ করেন। সম্মেলন অনুষ্ঠিত হলে আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটবে বলে অভিযোগে উল্লেখ করা হয়। 

আবুল খায়েরের ভাষ্য, “সম্মেলন প্রস্তুতি কমিটির যুগ্ম-আহবায়ক হিসেবে আমি সম্মেলন ডাকতেই পারি।”

অনুষ্ঠানে জেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহ-সভাপতি ও ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার সাবেক মেয়র হেলাল উদ্দিন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা ছিল। ১৪৪ ধারার জন্যে সম্মেলন স্থগিত করা হয়েছে বলে জানান তিনি।

অপরদিকে আশুগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাজি মোহাম্মদ সফিউল্লাহ মিয়া জানান, গত ইউপি নির্বাচনের সময় দলের বিদ্রোহী প্রার্থী হয়ে নির্বাচনের কারণে খায়রুলকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। তিনি আওয়ামী লীগের সম্মেলন ডাকার কেউ না।