রাজশাহী মেডিকেলের নুরুন্নবী হল বন্ধ ঘোষণা

ছাত্রলীগ ও ছাত্রশিবিরের সংঘর্ষের দুদিন পর রাজশাহী মেডিকলে কলেজের কাজী নুরুন্নবী হল অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ।

রাজশাহী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 April 2017, 12:36 PM
Updated : 8 April 2017, 12:36 PM

শনিবার সন্ধ্যা ৬টার মধ্যে ছাত্রদের হল ত্যাগ করার নির্দেশ দেওয়া হয় বলে কলেজের উপাধ্যক্ষ নওশেদ আলী জানিয়েছেন।

বৃহস্পতিবার রাতে প্রশিক্ষণার্থী চিকিৎসকদের র‌্যাগ ডে-তে সাংস্কৃতিক অনুষ্ঠান কর্মসূচি রাখাকে কেন্দ্র করে ছাত্রলীগ ও ছাত্রশিবির সংঘর্ষে জড়ায়। এতে অন্তত তিনজন আহত হয়েছেন। পুলিশ পাঁচ ছাত্রশিবির নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে।

নওশেদ আলী জানান, দুপুরে একাডেমিক কাউন্সিলের বৈঠকে কলেজের সার্বিক পরিস্থিতি বিশ্লেষণ করে নুরুন্নবী হল অনির্দিষ্টকালের জন্য বন্ধ ও সন্ধ্যা ৬টার মধ্যে ছাত্রদের হল ছাড়ানোর সিদ্ধান্ত হয়।

তবে অন্য হলগুলো খোলা থাকবে বলে জানান তিনি।

নওশেদ আলী আরও জানান, বৃহস্পতিবার রাতে ছাত্রলীগ ও ছাত্রশিবিরের সংঘর্ষের পর ওই হলে পুলিশ তল্লাশি চালায়। তল্লাশিকালে সেখান থেকে চাইনিচ কুড়াল, বেশকিছু বাটাল, কাচের মারবেল এবং ছাত্রশিবিরের নথিপত্র উদ্ধার করা হয়।

শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে বন্ধ ঘোষণা করে ছাত্রদের হল ওই হল ছাড়ার নির্দেশ দেওয়া হয়েছে বলে জানান তিনি।

এদিকে ক্যাম্পাসে ছাত্রশিবিরের রাজনীতি নিষিদ্ধ ও তাদের নেতাকর্মীদের বহিষ্কারের দাবিতে শনিবার দুপুরে বিক্ষোভ করেছে ছাত্রলীগ। 

মিছিল শেষে প্রশাসান ভবনের সামনে রামেক ছাত্রলীগ সভাপতি শরিফুল ইসলামের সভাপতিত্বে পথসভায় নগর ছাত্রলীগ সভাপতি রকি ঘোষ, সাধারণ সম্পাদক মাহামুদ হাসান রাজিব প্রমুখ বক্তব্য রাখেন।

রাজপাড়া থানার ওসি আমান উল্লাহ বলেন, ক্যাম্পাসের পরিবেশ শান্ত রাখতে ছাত্রশিবির ‘অধ্যুষিত’ নুরুন্নবী হল বন্ধ ঘোষণা করেছে কলেজ কর্তৃপক্ষ। ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।