কক্সবাজারে অর্থ আত্মসাতের অভিযোগে গ্রেপ্তার ৩

কক্সবাজারের মহেশখালীতে মাতারবাড়ী কয়লা বিদ্যুৎ প্রকল্পের ভূমি অধিগ্রহণে অনিয়ম ও টাকা আত্মসাতের অভিযোগে এক আইনজীবীসহ তিনজনকে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

কক্সবাজার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 April 2017, 01:21 PM
Updated : 3 April 2017, 01:21 PM

গ্রেপ্তাররা হলেন কক্সবাজার জেলা প্রশাসন কার্যালয়ের ভূমি অধিগ্রহণ শাখার সাবেক উচ্চমান সহকারী আবুল কাশেম মজুমদার, জেলা জজ আদালতের আইনজীবী নূর মোহাম্মদ সিকদার ও চট্টগ্রাম জেলা প্রশাসন কার্যালয়ের সার্ভেয়ার ফখরুল ইসলাম।

দুদকের সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক অজয় কুমার সাহা জানান, আবুল কাশেম ও নূর মোহাম্মদকে কক্সবাজার জেলা প্রশাসকের কার্যালয় থেকে এবং চট্টগ্রাম জেলা প্রশাসকের কার্যালয় থেকে ফকরুলকে আটক করা হয়।  

চট্টগ্রামে বদলির আগে ফকরুল কক্সবাজার জেলা প্রশাসনের সার্ভেয়ার ছিলেন বলে তিনি জানান।

দুদকের এ কর্মকর্তা বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, ২০১৪ সালে নভেম্বরে মাতারবাড়ি বিদ্যুৎ প্রকল্পের জন্য ভূমি অধিগ্রহণে ক্ষতিগ্রস্তদের অনুদান দেওয়ার জন্য ভুয়া দলিল দেখিয়ে ২৩ কোটি টাকা আত্মসাতের অভিযোগ ওঠে।

“এ ঘটনায় মাতারবাড়ির বাসিন্দা এ কে এম কায়সারুল ইসলাম বাদী হয়ে ২৮ জনের বিরুদ্ধে কক্সবাজার আদালতে মামলা করেন। পরে মামলাটি দুদককে তদন্ত করতে নির্দেশ দেয় আদালত।”

এ মামলায় গ্রেপ্তারদের বিরুদ্ধে অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়া গেছে; বাকি আসামিদের গ্রেপ্তারে অভিযান চলছে বরে জানান তিনি।