মিরুর পৌরসভার দায়িত্বে প্যানেল মেয়র

সাংবাদিক শিমুল হত্যা মামলায় সিরাজগঞ্জের শাহজাদপুর পৌরসভার মেয়র হালিমুল হক মিরু কারাগারে থাকায় প্রশাসনিক দায়িত্ব প্যানেল মেয়র-২ নাসির উদ্দিনকে দেওয়া হয়েছে।

সিরাজগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 March 2017, 12:05 PM
Updated : 8 March 2017, 02:15 PM

শাহজাদপুর পৌরসভার সচিব খান মোহাম্মদ ফারাভী জানান, মঙ্গলবার স্থানীয় সরকার বিভাগের এ সংক্রান্ত একটি আদেশের অনুলিপি সিরাজগঞ্জ জেলা প্রশাসক, শাহজাদপুর পৌর মেয়র, সচিব ও স্থানীয় সরকার বিভাগে পাঠানো হয়েছে।

পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত নাসির উদ্দিন এ দায়িত্ব পালন করবেন বলে ওই আদেশপত্রে উল্লেখ করা হয়েছে।

গত ২ ফেব্রুয়ারি শাহজাদপুর সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি বিজয় মাহমুদকে মেয়র মিরুর দুই ভাই মিন্টু ও পিন্টু অস্ত্রের মুখে তুলে নিয়ে হাত-পা ভেঙে দেন বলে অভিযোগ ওঠে। এ খবর ছড়িয়ে পড়লে ছাত্রলীগের নেতাকর্মীরা মেয়রের বাড়ি ঘেরাও করে।

এ সময় মেয়রের পক্ষে দুটি শটগান থেকে গুলি ছোড়ার খবর গণমাধ্যমে আসে। সংঘর্ষের খবর সংগ্রহ করতে গিয়ে গুলিবিদ্ধ হয়ে মারা যান সমকালের শাহজাদপুর প্রতিনিধি আব্দুল হাকিম শিমুল।

এরপর শিমুলের স্ত্রী নুরুন্নাহার বেগম বাদী হয়ে মেয়র মিরুসহ ১৮ জনকে আসামি করে মামলা করেন। এ মামলায় এখন পর্যন্ত মেয়রের দুই সহোদর মিন্টু ও পিন্টুসহ ১৪ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

পুলিশ ৫ ফেব্রুয়ারি ঢাকা থেকে সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের সাময়িক বহিষ্কৃত সাংগঠনিক সম্পাদক মেয়র মিরুকে গ্রেপ্তার করে।

গত ৭ ফেব্রুয়ারি সিরাজগঞ্জের জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদকের পদ থেকে মিরুকে বহিষ্কার করেছে আওয়ামী লীগ।