অনুষ্ঠানে বঙ্গবন্ধুর নাম না বলায় ডিসির প্রত্যাহার দাবি

জামালপুরের এক অনুষ্ঠানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘নাম উচ্চারণ না করায়’ জেলা প্রশাসককে প্রত্যাহারের দাবিতে মানববন্ধনসহ সমাবেশ করেছে জেলা মুক্তিযোদ্ধা সংসদ।

জামালপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 March 2017, 08:42 AM
Updated : 2 March 2017, 08:51 AM

জেলা শহরের দয়াময়ী চত্বরে বৃহস্পতিবার সকালে অনুষ্ঠিত কর্মসূচিতে এই দাবিতে বক্তব্য দেন জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার সাবেক সংসদ সদস্য শফিকুল ইসলাম খোকাসহ অনেকে।

খোকা বলেন, বুধবার গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে জামালপুরে ৯৫ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদনকেন্দ্র উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সরকারি আশেক মাহমুদ কলেজ মাঠের এ অনুষ্ঠানে জামালপুরবাসীর পক্ষে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলেন জেলা প্রশাসক মো. শাহাবুদ্দিন খান।

“অন্যান্য জেলা প্রশাসক জাতির জনককে স্মরণ করলেও জামালপুরের জেলা প্রশাসক তার নাম একবারও উচ্চারণ করেননি। অনুষ্ঠানে কয়েক শত মুক্তিযোদ্ধা উপস্থিত থাকলেও তাদের নামও উচ্চারণ করেননি তিনি। মহান স্বাধীনতার মাসে বঙ্গবন্ধু ও মুক্তিযোদ্ধাদের নাম উচ্চারণ না করে তিনি মুক্তিযোদ্ধাদের অসম্মান করেছেন।”

জেলা প্রশাসককে আগামী ২৪ ঘণ্টার মধ্যে প্রত্যাহার করা না হলে ১৪ মার্চ তার কার্যালয় ঘেরাও, ১৬ মার্চ হরতাল ও ২৪ মার্চ সারা জেলায় অবরোধ কর্মসূচি পালন করা হবে বলে তিনি ঘোষণা দেন।

দাবি আদায় না হওয়া পর্যন্ত তারা জেলা প্রশাসনের সব কর্মসূচি বর্জনেরও ঘোষণা দেন।

এ বিষয়ে জেলা প্রশাসক শাহাবুদ্দিন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “অনুষ্ঠানে সবার নাম বলতে হবে এমন কোনো নির্দেশনা ছিল না।”

সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য দেন জেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার সুজায়াত আলী, সেক্টর কমান্ডারস ফোরামের সভাপতি মুক্তিযোদ্ধা প্রকৌশলী আব্দুর রশীদ, সদর উপজেলা কমান্ডার হায়দর আলী, ইসলামপুর উপজেলা কমান্ডার মানিকুল ইসলাম, গণজাগরণ মঞ্চের সংগঠক সৈয়দ তানভীর আহম্মেদ, সাংবাদিক মোস্তফা বাবুল।