নারায়ণগঞ্জে মাটি খুঁড়ে ৭টি রাইফেল ও ৬০০ রাউন্ড গুলি উদ্ধার

নারায়ণগঞ্জের সদর উপজেলায় মাটি খনন করার সময় সাতটি থ্রি নট থ্রি রাইফেল ও ৬০০ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে।

নারায়ণগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Feb 2017, 03:01 PM
Updated : 9 Feb 2017, 05:06 PM

বৃহস্পতিবার উপজেলার কুতুবপুর ইউনিয়নের ভুইঘর কড়াইতলা এলাকায় ভেকু দিয়ে মাটি খনন করার সময় এ অস্ত্র ও গুলি পাওয়া যায় বলে জানান নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান (প্রশাসন)।

এসব গুলি ও অস্ত্র মুক্তিযুদ্ধের সময়কার বলে ধারণা পুলিশের।

পুলিশ কর্মকর্তা মোস্তাফিজুর বলেন, ভুইঘর কড়ইতলা এলাকায় সাবেক সংসদ সদস্য সিরাজুল ইসলামের বোন তাহেরুন নেছা রুনুর জমি বালু দিয়ে ভরাটের জন্য ভেকু দিয়ে মাটি খনন করে পাড় বাধার কাজ চলছিল। এ সময় বিকালে ৫টার দিকে ভেকুতে মরিচা পড়া একটি থ্রি নট থ্রি রাইফেল উঠে আসে।

“পরে ওই কাজের ঠিকাদার কুতুবপুর ইউনিয়ন পরিষদের সংরক্ষিত নারী সদস্য রাশেদা বেগম পুলিশকে খবর দেয়। পরে পুলিশ গিয়ে ভেকু দিয়ে মাটি খনন করে এক বস্তা থ্রি নট থ্রি রাইফেলের গুলি এবং সাতটি থ্রি নট থ্রি রাইফেল উদ্ধার করে।”

উদ্ধার দলে নেতৃত্ব দেওয়া ফতুল্লা থানার উপ-পরিদর্শক এসআই এনামুল হক জানান, “রাত হয়ে যাওয়ায় আজকের মতো উদ্ধার অভিযান সমাপ্ত করা হয়েছে। আরও অস্ত্র ও গুলি আছে নাকি শুক্রবার সকাল থেকে তা খুঁজে দেওয়া হবে।”

অস্ত্র ও গুলি ধরন দেখে এগুলি মুক্তিযুদ্ধের সময়কার বলে ধারণা করা হচ্ছে বলে জানান অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. মোস্তাফিজুর রহমান।

তবে তার পরও এসব অস্ত্র ও গুলির উৎস কী তা তদন্ত করে খতিয়ে দেখা হবে বলে জানান তিনি।

এ ব্যাপারে ফতুল্লা থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে।