রাবিতে ভর্তি পরীক্ষা শুরু

জালিয়াতি রোধে কঠোর নিরাপত্তার মধ‌্যে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে চলতি বছরের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে।

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Oct 2016, 06:15 AM
Updated : 24 Oct 2016, 06:16 AM

সোমবার সকাল ৯টায় আইন অনুষদের (বি ইউনিট) বেজোড় রোল নম্বরধারীদের নিয়ে প্রথম দিনের ভর্তি পরীক্ষা শুরু হয়। বেলা ১১টায় হবে ‘বি’ ইউনিটের জোড় রোল নম্বরধারীদের পরীক্ষা।

এই ইউনিটের ২০০ আসনের বিপরীতে এবার ১৭ হাজার ৯৭২ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিচ্ছে।

এদিন বেলা ১টায় ব্যবসায় অনুষদের (ডি ইউনিট) বাণিজ্য এবং সাড়ে ৩টায় মানবিক ও বিজ্ঞান গ্রুপের পরীক্ষার মধ্য দিয়ে প্রথম দিনের ভর্তি পরীক্ষা শেষ হবে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, উপ-উপাচার্য, রেজিস্ট্রার, কোষাধ্যক্ষ, প্রক্টর, জনসংযোগ দপ্তরের প্রশাসক সকালে ড. শহীদুল্লাহ কলা ভবনের পরীক্ষা কেন্দ্রে পরিদর্শন করেন।

উপাচার্য অধ্যাপক মুহম্মদ মিজানউদ্দিন পরে সাংবাদিকদের বলেন, পরীক্ষায় জালিয়াতি রোধে তারা কঠোর ব‌্যবস্থা নিয়েছেন। পরীক্ষার হলে মোবাইল ফোনসহ সব ধরনের ইলেকট্রনিক ডিভাইস নিষিদ্ধ। তাৎক্ষণিক ব‌্যবস্থা নিতে ভ্রাম্যমাণ আদালত ও পুলিশ রাখা হয়েছে।

২৫ অক্টোবর মঙ্গলবার ‘সি’ ও ‘এইচ’ ইউনিট, ২৬ অক্টোবর ‘এ’, ‘জি’ ও ‘আই’ইউনিট, ২৭ অক্টোবর ‘ই’ ও ‘এফ’ ইউনিটের ভর্তি পরীক্ষা হওয়ার সূচি রয়েছে এবার।

এ বছর ৫৬টি বিভাগ ও দুটি ইনস্টিটিউটে চার হাজার ৭১৩টি আসনের বিপরীতে আবেদন পড়েছে ১ লাখ ৭৮ হাজার ৯৪৯টি। অর্থাৎ, প্রতি আসনের বিপরীতে পরীক্ষায় অংশ নিচ্ছে ৩৮ জন শিক্ষার্থী।

বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.ru.ac.bd) ভর্তি পরীক্ষা সম্পর্কিত বিস্তারিত তথ্য জানা যাবে।