বোমাসহ সন্দেহভাজন ৪ নারী জঙ্গি আটক

সিরাজগঞ্জ শহরে জেএমবির সন্দেহভাজন চার নারী সদস্যকে আটক করেছে পুলিশ; তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে হাতবোমা, বোমা তৈরির সরঞ্জাম ও উগ্র মতবাদের বই।

সিরাজগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 July 2016, 06:59 AM
Updated : 24 July 2016, 06:59 AM

সিরাজগঞ্জ ডিবি পুলিশের ওসি ওহেদুজ্জামান বলেন, গোপন খবরের ভিত্তিতে শনিবার রাত সোয়া ৩টার দিকে শহরের মাছুমপুর মহল্লার একটি বাড়িতে অভিযান চালিয়ে ওই চারজনকে আটক করা হয়।

এরা হলেন- সিরাজগঞ্জের সলঙ্গা থানার বাদুল্লাপুর গ্রামের মাহবুবুর রহমানের স্ত্রী নাদিয়া তাবাসুম রানী (৩০), বগুড়ার শাহজাহানপুরের ক্ষুদ্র ফুলকট গ্রামের খালিদ হাসানের স্ত্রী হাবিবা আক্তার রুমা (২২), পরানবাড়িয়া গ্রামের মামরুল ইসলাম সরদারের স্ত্রী রুমানা আক্তার রুমা (২১) ও গাইবান্দার গোবিন্দগঞ্জের পোচাদহ গ্রামের সুজন আহম্মেদ বিজয়ের স্ত্রী রুমা খাতুন (১৯)।

ওসি ওহেদুজ্জামান বলেন, “ওই বাড়ি থেকে ছয়টি হাতবোমা, গ্রেনেডের চারটি খোল, নয়টি জিহাদি বই, ডেটোনেটর ও সুইচসহ বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।”

তিনি বলেন, আটক চার নারী জেএমবি সদস্য বলে তারা ধারণা করছেন। তাদের সিরাজগঞ্জ পুলিশ সুপার কার্যালয়ে এনে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহম্মেদ বলেন, আটক চার নারী জেএমবির সক্রিয় সদস্য। গত মে মাসে তারা এই বাড়িটি ভাড়া নেয়। তখন থেকেই তারা এখানে থেকে বড় ধরনের নাশকতার পরিকল্পনা করছিল। তাদের জিজ্ঞাসাবাদ অব্যাহত রয়েছে।