সৌদি আরবে ৪ বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু

সৌদি আরবে হজ পালন করতে এসে আরও ৪ বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু হয়েছে।

মো.শফি উল্লাহ, সৌদি আরব প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 August 2017, 05:26 AM
Updated : 23 August 2017, 05:26 AM

তারা হলেন-নারায়ণগঞ্জের মো.হারুন অর রশিদ ভূইয়া (৬৬), নাটোরের মো.মহসিন আলী প্রমানিক (৭১),  জামালপুরের মো.দীনেস আলী প্রমানিক (৭৬) ও রংপুরের মো.আব্দুল রাজ্জাক (৫৭)।

মক্কা ও মদিনায় অবস্থিত বাংলাদেশ হজ মিশন থেকে পাওয়া তথ্য অনুযায়ী, স্থানীয় সময় মঙ্গলবার সন্ধ্যা ৭টায় নারায়ণগঞ্জ জেলার আরাইহাজারের আব্দুল ওহাব ভূইয়ার ছেলে মো.হারুন অর রশিদ ভূইয়া মদিনা আল  মুনাওয়ারায় আল আনসার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তার পাসপোর্ট নম্বর- বিএন ০৫৮৯৮৬৮। পিলগ্রিম নাম্বর- ১৩২১২১২।

বাংলাদেশ হজ মিশনের তথ্য মতে,   স্থানীয় সময় মঙ্গলবার বিকালে নাটোর জেলার গুরুদাসপুর উপজেলার নজিরপুর গ্রামের মো.মহসিন আলী প্রমানিক হার্ট  অ্যাটাক করে মক্কা আল-মুকাররমায় মারা যান। তার পাসপোর্ট নম্বর- বিএন ০৩৯২১৫৮। পিলগ্রিম নম্বর- ০৭৮৫০৬৫।

একই সূত্র মতে জানা যায়, স্থানীয় সময় সোমবার সন্ধ্যায় জামালপুর সদর জেলার ঘোডাধাপ গ্রামের আব্বাস আলীর ছেলে মো.দীনেস আলী প্রমানিক হার্ট  অ্যাটাক করে দার আল উলুম হোটেলে মদিনা আল মুনাওয়ারায় মারা যান। তার পাসপোর্ট নম্বর- বিজে ০৭৯৫০৮৬। পিলগ্রিম নম্বর-১০২৯০৬৮।

স্থানীয় সময় সোমবার বিকালে রংপুর সদর জেলার আজিজুললাহ গ্রামের মো.আব্দুল রাজ্জাক হার্ট  অ্যাটাক করে মক্কা আল মুকাররমায় মারা যান। তার পাসপোর্ট নম্বর-ওসি ০১৬০৭০২, পিলগ্রিম নম্বর- ৮০৭৯৯০১ বলে জানায় বাংলাদেশ হজ মিশন।

এ নিয়ে মোট বাংলাদেশি হজযাত্রীর মৃত্যুর সংখ্যা ২৩ জন। এর মধ্যে মক্কায় ১৭ জন ও মদিনায় ৬ জন মারা গেছেন।

সর্বশেষ মঙ্গলবার রাত ১২টা পর্যন্ত পাওয়া বাংলাদেশ হজ মিশনের তথ্যমতে, আগত সর্বমোট হজযাত্রী ৯৭ হাজার ৫০৬ জন। সরকারি ব্যবস্থাপনার হজযাত্রী ৩ হাজার ৩৭০ জন এবং বেসরকারি ব্যবস্থাপনার হজযাত্রী ৯৪ হাজার ১৩৬ জন।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন