ভাস্কর্য অপসারণে যুক্তরাষ্ট্র উদীচীর প্রতিবাদ

সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ থেকে ভাস্কর্য অপসারণের প্রতিবাদে সমাবেশ করেছে যুক্তরাষ্ট্র উদীচী।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 May 2017, 05:15 AM
Updated : 29 May 2017, 05:16 AM

স্থানীয় সময় রোববার নিউ ইয়র্ক সিটির জ্যাকসন হাইটসে ডাইভার্সিটি প্লাজায় উদীচীর এ সমাবেশ শুরু হয় উদীচী স্কুলের শিক্ষার্থীদের র‌্যালির পর।

উদীচীর নেতা জীবন বিশ্বাস বলেন, “আমরা আপনাকে এখনও সমর্থন দিচ্ছি। কিন্তু সাম্প্রদায়িক শক্তির সাথে সমঝোতার মত পরিস্থিতি থেকে সরে না এলে আমাদের সমর্থন হারাতে পারেন। ওদের ভোট তো পাবেনই না, আমাদের ভোটও হারাতে পারেন।”

সমাবেশে ঢাকার গণজাগরণ মঞ্চের রনী বলেন, “গোটা জাতি অবাক বিস্ময়ে অবলোকন করছে মুক্তিযুদ্ধের চেতনার সাথে আপোষ করে হেফাজত তথা সাম্প্রদায়িক গোষ্ঠীর সাথে সমঝোতার ব্যাপার। আমরা সাধারণ মানুষ বুঝি এ সমঝোতার নেপথ্যে ভোটের রাজনীতির কথা। কিন্তু সাম্প্রদায়িক শক্তির অপতৎপরতা বাংলার মানুষ কখনোই মানবে না।”

সমাবেশে আরও উপস্থিত ছিলেন একুশে পদকপ্রাপ্ত সাহিত্যিক জ্যোতিপ্রকাশ দত্ত, বাংলা একাডেমির পুরস্কারপ্রাপ্ত পূরবী বসু, প্রবীণ সাংবাদিক সৈয়দ মোহাম্মদ উল্লাহ, সেক্টরস কমান্ডার্স ফোরামের রাশেদ আহমেদ, রেজাউল বারি, চারণকবি বেলাল বেগ, উদীচীর নেতা সুব্রত বিশ্বাস, গণজাগরণ মঞ্চের নেতা মুজাহিদ আনসারী, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির গোপাল সান্যাল ও স্বীকৃতি বড়–য়া।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!