প্রবাসী প্রজন্মকে মুক্তিযুদ্ধের ইতিহাস জানাতে নতুন সংগঠন

প্রবাসী প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধের ইতিহাস ছড়িয়ে দিতে যুক্তরাষ্ট্রে গঠিত হয়েছে ‘সেক্টর কমান্ডার্স ফোরাম-মুক্তিযুদ্ধ ৭১’।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 March 2017, 11:02 AM
Updated : 31 March 2017, 11:08 AM

স্থানীয় সময় বৃহস্পতিবার সন্ধ্যায় নিউ ইয়র্কের জ্যাকসন হাইটসের পালকি পার্টি সেন্টারে নতুন গঠিত এই ফোরামের সংবাদ সম্মেলনে এই কথা জানানো হয়।

সংগঠনের আহ্বায়ক রাশেদ আহমেদের লিখিত বক্তব্যের পর সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন যুগ্ম আহ্বায়ক লাবলু আনসার ও সদস্য সচিব রেজাউল বারী।

তারা জানান, যুক্তরাষ্ট্রের পাবলিক স্কুলের পাঠ্যসূচিতে বাংলাদেশের মুক্তিযুদ্ধের ইতিহাস সংযোজনসহ আন্তর্জাতিক মহলকে একাত্তরের ঘাতকদের চলমান বিচার সম্পর্কে স্পষ্ট ধারণা দেওয়ার জন্য সংগঠনটি কাজ করবে।

ইতোমধ্যে যে সব বাংলাদেশি ডেমক্র্যাটিক পার্টি ও রিপাবলিকান পার্টির সাংগঠনিক প্রক্রিয়ায় জড়িয়ে পড়েছেন, তাদের মাধ্যমে বাংলাদেশের ‘উন্নয়ন তথ্য’ মার্কিন প্রশাসনে পৌঁছে দেওয়ার প্রয়োজনীয়তা ব্যাখা করা হয়।

 সংবাদ সম্মেলনে আহ্বায়ক কমিটির সদস্য হারুন ভূইয়া ও নূরল আমিন বাবু উপস্থিত ছিলেন।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!