মাতৃভাষা দিবসে কানাডা উদীচীর সাংস্কৃতিক উৎসব

সাংস্কৃতিক উৎসবের মধ্য দিয়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করেছে উদীচী শিল্পীগোষ্ঠী কানাডা শাখা।

সোহেল সোহরাব, কানাডার টরন্টো থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Feb 2017, 09:57 AM
Updated : 24 Feb 2017, 09:57 AM

স্থানীয় সময় সোমবার টরন্টোর ৪৩৩ বার্চমাউন্ট রোডের দূর্গাবাড়িতে এই উৎসব পালিত হয়।

সংগঠনের সভাপতি মামুনুর রশীদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক দেবাশীষ সাহার সঞ্চালনায় এতে প্রধান অতিথি ছিলেন কলামনিস্ট মোজাম্মেল খান।

সাংস্কৃতিক প্রতিযোগিতার বিচারক ও অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন- আলী আসগর খোকন, সুব্রত কুমার, তপন সাইয়েদ, নূরুন নাহার সুপ্তি, সাইদা রেশমা আকতার এবং ফেরদৌসী ইসলাম পপি।

শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা দিয়ে অনুষ্ঠান শুরু হয়। এতে ৫৬ জন প্রতিযোগী অংশ নেয়।

‘ক’ শাখায় প্রথম হয় দেবস্মিতা দাস, দ্বিতীয় মোহাম্মদ মুনতাহার উল হক ও তৃতীয় নুহা মোমেন। ‘খ’ শাখায় প্রথম হয় অভিনন্দন কুণ্ড, দ্বিতীয় কাশফিয়া চৌধুরী ও তৃতীয় অক্ষরা দেবনাথ।

সাংস্কৃতিক পর্বে নাচ, গান ও যন্ত্রসঙ্গীতে অংশ নেন- জ্যাকুলিন রোজারিও, গৌরী দাস, আইরিন আলম, ইন্দিরা রায়, জয়া সেনাপতি, রুমানা তাসনিম কলি, ইভা নাগ, দীনা সাইয়েদ, হারুনুর রশীদ শ্যামল, সামসুল আলম, সুমন সাইয়েদ, মামুনুর রশীদ, দেবাশীষ সাহা, তানিশা ভৌমিক, তনুশ্রী ভট্ট্যাচার্য্য, তিথি ভট্ট্যাচার্য্য, শোভন ঘোষ, এমা রক্ষীত, ইন্দ্রা বিদুষী বিদ্যা কর, ধিষণা শ্রেষ্ঠা বাসুরী কর, সুবর্ণ চৌধুরী, সবনাম সায়মা তনিমা, সাইদা রেশমা আকতার, সারাফ অথৈ, নিসর্গ সাইয়েদ, রেইস রানা রুচি, তাইসির রেজা ও মাহাদীন, স্বাক্ষরা দেবনাথ, অক্ষরা দেবনাথ, আনিকা ও অনিন্দ দাস।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash.bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!