কানাডার সাসকাটুনে ভাষা শহীদদের স্মরণ

ভাষা শহীদদের স্মরণে কানাডার সাসকাটুনে বাংলাদেশের পতাকা উড়িয়ে ‘আন্তর্জাতিক মাতৃভাষা দিবস’ উদযাপন করেছে প্রবাসী বাংলাদেশিরা।

অমিত কুমার উকিল, কানাডার সাসকাটুন থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Feb 2017, 07:48 AM
Updated : 23 Feb 2017, 07:48 AM

.

স্থানীয় সময় মঙ্গলবার সাসকাটুন সিটি হলে ‘বাংলাদেশি কমিউনিটি অ্যাসোসিয়েশন অব সাস্কাচোওয়ান (বিকাশ)’-এর উদ্যোগে সকাল ১১টায় প্রভাত ফেরি শেষে অস্থায়ী শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।
সাসকাটুন মেয়রের পক্ষে সিটি কাউন্সিলর অ্যান  ইয়ানচুক, সাসকাটুন ওয়েস্ট এমপি শেরি বেনসনের পক্ষে অ্যারিকা স্পার্কলিন ‘বিকাশ’-এর সভাপতি নাজমুল হাসান বাপ্পিকে সাথে নিয়ে বাংলাদেশের পতাকা উত্তোলন করেন। এ সময় উপস্থিত সকলে জাতীয় সঙ্গীত গেয়ে ও সকল শহীদদের স্মৃতির প্রতি সম্মান জানিয়ে এক মিনিট নিরবতা পালন করে।

মাহমুদুল হাসান চৌধুরী রনি ও নুরুল আমিন চৌধুরীর উপস্থাপনায় প্রবাসীদের উদ্দেশ্যে বক্তব্য দেন সিটি কাউন্সিলর অ্যান ইয়ানচুক, অ্যারিকা স্পার্কলিন, অধ্যাপক নুরুল আমিন চৌধুরী, অসিত সরকার এবং ‘বিকাশ’-এর সভাপতি নাজমুল হাসান বাপ্পি।

নাজমুল হাসান বাপ্পি উপস্থিত সবাইকে আন্তরিক অভিনন্দন জানান এবং সকলের পরিশ্রম ও সহযোগিতায় নির্মিত শহীদ মিনারের জন্য আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি আগামী ২৫ ফেব্রুয়ারি সেন্ট পল চার্চে বিকাল সাড়ে ৫টায় সকলকে উপস্থিত হয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান সফল করার আহ্বান জানান।