ওয়াশিংটনে ‘মধুর স্বপ্ন’ বইয়ের মোড়ক উন্মোচন

যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনে অনুষ্ঠিত হয়েছে ফাহমিদা হোসেন শম্পার প্রথম কাব্যগ্রন্থ ‘মধুর স্বপ্ন’বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠান।

শিব্বীর আহমেদ, যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Feb 2017, 07:16 AM
Updated : 12 Feb 2017, 11:55 AM

স্থানীয় সময় শনিবার সন্ধ্যায়ভার্জিনিয়ায়  ৮৩৮০ লরেল ক্রেস্ট ড্রাইভ, লর্টনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

চট্টগ্রাম বাংলাদেশ বেতারের সাবেক প্রযোজক, নাট্যকার ও আবৃত্তিকার এ কে এম আসাদুজ্জামানের সঞ্চালনায় মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে মোড়ক উন্মোচন করেন ‘ভয়েস অব আমেরিকা’ বাংলা বিভাগের প্রধান সাংবাদিক রোকেয়া হায়দার।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ‘ভয়েস অব আমেরিকা’র সাংবাদিক আবৃত্তিকার সরকার কবিরউদ্দীন, লেখক-কলামিস্ট ওয়াহেদ হুসাইনী, বাংলাদেশ দূতাবাসের রাজনৈতিক মিনিস্টার তোফিক হাসান ও মুকুল সিদ্দিকী।

অনুষ্ঠানে ‘মধুর স্বপ্ন’ কাব্যগ্রন্থ থেকে কবিতা আবৃত্তি করেন ‘ভয়েস অব আমেরিকা’র ব্রডকাস্টার সাবরিনা চৌধুরী ডোনা, টিভি অভিনেত্রী ও উপস্থাপিকা নাজমুন নাহার ইউনা, সাংবাদিক অ্যান্থনি পিয়ুস গোমেজ, বিসিসিডিআই-এর প্রাক্তন সভাপতি শামীম চৌধুরী, মিজানুর রহমান ভুইয়া, আরিফুর রহমান স্বপন, নকিব উদ্দীন, একে এম আসাদুজ্জামান, মুকুল সিদ্দিকী,ওয়াহেদ হোসাইনীও তৌফিক হাসান।

এছাড়া অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য দেন ‘ফ্রেন্ডস এন্ড ফ্যামেলি’র প্রতিষ্ঠাতা ও পরিচালক আবু রুমি, ‘একতারা’র পরিচালক শেখ মাওলা মিলন, তমাল টেগর, ক্রিড়াবীদ মোস্তফা হোসাইন মুকুল, বদরুল হুদা খানও সাংবাদিক শিব্বীর আহমেদ।

অনুষ্ঠানে কবি ফাহমিদা হোসেন শম্পাকে শুভেচ্ছা জানিয়ে আরও শুভেচ্ছা বক্তব্য দেন কবির সন্তান বৃষ্টি, নাদিয়া, আকিব এবং কবির স্বামী আকতার হোসাইন।

এ সময় কবি ফাহমিদা হোসাইন সবার কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং বইটি তার স্বামীকে উৎসর্গ করেন।

মোড়ক উন্মোচন অনুষ্ঠান শেষে অনুষ্ঠিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। এ পর্বে সঙ্গীত পরিবেশন করেন ওয়াশিংটনের শিল্পী উৎপল বড়ুয়া ও সীমা খান এবং চ্যানেল আই সেরাকণ্ঠের শিল্পী কৃষ্ণা তিথি ও বকুল।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!